ক্রীড়া ডেস্ক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

বেনজেমার হ্যাটট্রিকে দুর্দান্ত রিয়াল

আঠারো মাস পর সান্তিয়াগো বার্নাব্যুতে ফেরার ম্যাচ রিয়াল মাদ্রিদের। কিন্তু ম্যাচের পাঁচ মিনিট না যেতেই এগিয়ে যায় সেল্তা ভিগো। এরপর রিয়াল সমতায় ফিরলেও আধা ঘণ্টার মধ্যে ফের তারা এগিয়ে যায়। তাতে ভিন্ন কিছুরই আভাস দিচ্ছিল সেল্তা। কিন্তু এদিন ভিন্ন পণ করে নেমেছিলেন করিম বেনজেমাও। তার অসাধারণ হ্যাটট্রিকে সেই সেল্তাকে রীতিমতো উড়িয়েই দেয় রিয়াল। পয়েন্ট তালিকার শীর্ষে ফিরে আসে দলটি।

ঘরের মাঠে সেল্তা ভিগোর বিপক্ষে ৫-২ গোলের ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে তিনটি গোল করেন বেনজেমা। অপর দুটি গোল আসে ভিনিসিয়াস জুনিয়র ও অভিষিক্ত এদুয়ার্দো কামাভিঙ্গার কাছ থেকে। সেল্তার হয়ে গোল দুটি করেন সান্তি মিনা ও ফ্রাঙ্কো কার্ভি।

শুরুতে প্রায় সমান তালে ম্যাচ চললেও শেষ পর্যন্ত মাঝ মাঠের দখল ছিল রিয়ালেরই বেশি। ৬০ শতাংশ বল ছিল তাদের পায়ে। লক্ষ্যে তারা শট নেয় ১৫টি। তবে খুব একটা পিছিয়ে ছিল না সেল্তাও। ১১টি শট নেয় তারা। এ জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে রিয়াল। সমান ম্যাচে সমান ১০ পয়েন্ট ভ্যালেন্সিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদেরও। তবে গোল ব্যবধানে এগিয়ে আছে রিয়াল। চার ম্যাচে মাত্র ১ পয়েন্ট তুলে ১৮ নম্বর অবস্থানে আছে সেল্তা।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। ডি-বক্সের কাছে বল ক্লিয়ার করতে ভুল করে ফেলেন কাসেমিরো ও নাচো ফের্নান্দেজ। ফলে অনেকটা ফাঁকায় বল পেয়ে সান্তি মিনাকে পাস দেন। দারুণ এক কোনাকোনি শটে থিবো কোর্তুয়াকে পরাস্ত করতে কোনো ভুল হয়নি এ স্প্যানিশ ফরওয়ার্ডের। ২০ মিনিট পর সমতায় ফেরে রিয়াল। কাসেমিরোর ক্রস ধরে ডি-বক্সে ফাঁকায় থাকা বেনজেমাকে দারুণ এক কাটব্যাক করেন ফেদে ভালভেরদে। বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এ ফরাসি তারকা।

তবে পাল্টা আক্রমণ থেকে ৩১ মিনিটে আবার এগিয়ে যায় সেল্তা। ডান প্রান্ত থেকে হুগো মাল্লোর বাড়ানো বলে কার্ভির ব্যাকহিল পোস্টে বাধা পেলেও ফিরতি বল দ্বিতীয় প্রচেষ্টায় জালে পাঠাতে ভুল হয়নি এ আর্জেন্টাইন মিডফিল্ডারের। দ্বিতীয়ার্ধের এক মিনিট যেতেই দলকে ফের সমতায় আনেন বেনজেমা। মিগেল গুতিরেজের ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন এ ফরাসি তারকা।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close