ক্রীড়া ডেস্ক

  ০৭ মে, ২০২৪

জয়ের ধারা অব্যাহত রাখল লেভারকুসেন

ফ্রাংকফুর্টকে রবিবার রাতে ৫-১ গোলে পরাজিত করে এবারের মৌসুমে জয়ের ধারা ৪৮ ম্যাচে উন্নীত করেছে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন। নিষেধাজ্ঞার কারণে ম্যাচটি ডাগ আউটে নয় বরং স্ট্যান্ড থেকে দেখতে হয়েছে কোচ জাভি আলোনসোকে। কিন্তু আলোনসোকে ছাড়া লেভারকুসেনের এগিয়ে যেতে কোনো সমস্যাই হয়নি। জাকা, প্যাট্রিক শিক, জেরেমি ফ্রিমপং ছাড়াও পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লিখিয়েছেন এক্সেকুয়ের প্যালাকিওস ও ভিক্টর বোনিফেস।

ম্যাচ শেষে জাকা বলেছেন, ‘পুরো ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণে ছিল। আমরা অপরাজিত থাকতে চেয়েছি এবং আবারও সেটা প্রমাণ করেছি। বিশেষ কিছু অর্জনে আমরা সত্যিকার অর্থেই খুব কাছাকাছি পৌঁছে গেছি।’

বৃহস্পতিবার ইউরোপা লিগের দ্বিতীয় সেমিফাইনালে রোমার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আলোনসো ২১ বছর বয়সি মিডফিল্ডার ফ্লোরিয়ান রিটজকে কাল বিশ্রামে রেখেছিলেন। কিন্তু এতে লেভারকুসেনের আক্রমণভাগে কোনো প্রভাব পড়েনি।

দূরপালস্নার শটে জাকা গোলের সূচনা করেন। ১২ মিনিটে জাকার এ গোলে লিড নেয় লেভারকুসেন। ৩২ মিনিটে হুরো একিটিকের গোলে সমতায় ফিরে স্বাগতিক ফ্রাংকফুর্ট। একিটিকের এটি টানা তৃতীয় ম্যাচে তৃতীয় গোল। বিরতির ঠিক আগে শিকের হেডে লেভারকুসেন ব্যবধান দ্বিগুন করে। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা পালাকিওস ৫৮ মিনিটে পেনাল্টি স্পট থেকে দলের হয়ে তৃতীয় গোলটি করেন। ম্যাচের শেষভাগেও গোলের ধারা বজায় ছিল। বদলি বেঞ্চ থেকে উঠে আসার মাত্র পাঁচ মিনিটের মধ্যে গোল পান ফ্রিমপং। এরপর ম্যাচ শেষের তিন মিনিট আগে পেনাল্টি আদায় করে নেন। স্পট কিক থেকে দলের হয়ে পঞ্চম গোলটি করেন বোনিফেস। এর মাধ্যমে গত ছয় বছরে ফ্রাংকফুর্টের মাঠে প্রথম জয় তুলে নিল লেভারকুসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close