ক্রীড়া ডেস্ক

  ০৬ জুলাই, ২০২০

সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় উৎসব

সাত দিনও পার হয়নি জার্মান বুন্দেসলিগার শিরোপা জিতেছে বায়ার্ন মিউনিখ। সে জয়ের আনন্দের রেশ কাটতে না কাটতেই নিজেদের মুকুটে আরেকটি পালক যুক্ত করল তারা। এবার জার্মান কাপের (ডিএফবি পোকাল) শিরোপাও জিতে নিল দলটি। বেয়ার লেভারকুসেনকে ৪-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ‘ডমেস্টিক ডাবলস’ জিতল বাভারিয়ানরা।

এ নিয়ে রেকর্ড ২০ বার জার্মান কাপের চমকপ্রদ ট্রফিটা নিজেদের শোকেসে সাজিয়ে রাখল বায়ার্ন। সঙ্গে ২০১২-১৩ মৌসুমের পর ফের ট্রেবল জয়ের অপেক্ষায় দলটি। আগামী মাসে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতলেই বার্সেলোনার রেকর্ডে ভাগ বসাতে পারবে তারা। অন্যদিকে অপেক্ষার প্রহর আরো বাড়ল লেভারকুসেনের। আরেকবার ফাইনাল ব্যর্থ তারা। দলটি সর্বশেষ ১৯৯৩ সালে কোনো শিরোপা জিতেছিল।

রাজধানী বার্লিনে পরশু রাতে বায়ার্নের হয়ে জোড়া গোল পেয়েছেন ক্যারিয়ারের সেরা সময় পার করতে থাকা রবার্ট লেভানডফস্কি। এছাড়া গোল পেয়েছেন ডেভিড আলাবা ও সার্জি জিন্যাব্রি। লেভারকুসেনের হয়ে দুটো গোল শোধ করেছেন সভেন বেনডার ও কাই হেভার্টজ।

এদিন ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে বায়ার্ন। এগিয়ে যায় ১৬ মিনিটে। দারুণ এক ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন আলাবা। ব্যবধান দ্বিগুণ করতে ৮ মিনিট সময় নেয় তারা। জোসুয়া কিমিচের পাস থেকে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন জিন্যাব্রি। জোড়া গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাভারিয়ানরা।

৫৯ মিনিটে ব্যবধান আরো বাড়ায় বায়ার্ন। এবার গোল করেন দলের প্রাণভোমরা লেভানডফস্কি। প্রায় ৩৫ গজ দূর থেকে দূরপাল্লার জোরালো এক শটে লক্ষ্যভেদ করেন এ পোলিশ ফরওয়ার্ড। তবে এ গোলে দায় রয়েছে লেভারকুসেন গোলরক্ষক লুকাস হারাডেটস্কির। তালগোল পাকিয়ে বল ছেড়ে দিলে তা গড়িয়ে গোললাইন পেরিয়ে যায়।

৪ মিনিট পর ব্যবধান কমায় লেভারকুসেনে। দারুণ এক হেডে দলকে ম্যাচে ফেরান ডিফেন্ডার বেনডার। তবে ৮৯ মিনিটে লেভা নিজের জোড়া আর দলের হালি পূরণ করলে শিরোপা জয় তখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। ইভান পেরিসিচের পাস থেকে দারুণ দক্ষতায় গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে জড়ান তিনি। চলতি মৌসুমে ৪৪ ম্যাচে এটি তার ৫১তম গোল। ম্যাচের যোগ করা সময়ে সফল স্পট কিকে সান্ত¡নাসূচক গোল করেন হেভার্টজ। এরপর রেফারি শেষ বাঁশি বাজাতেই উৎসব শুরু করে দেন ম্যানুয়েল ন্যুয়ার-থমাস মুলাররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close