ক্রীড়া প্রতিবেদক

  ২৬ ফেব্রুয়ারি, ২০২০

বিশ্ব একাদশের দলে গেইল ডু প্লেসিরা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়াঙ্গনে নানা আয়োজনের মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এ নিয়ে দীর্ঘদিন নানা ধরনের গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত কারা খেলছেন, তাদের নাম প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ের পর কজন সম্ভাব্য খেলোয়াড়ের নাম জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তবে এখনো কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তি চূড়ান্ত করা হয়নি। সেক্ষেত্রে শেষ দিকে আসতে পারে বড় পরিবর্তন।

বিসিবির বিশেষ এই আয়োজনে স্বাভাবিকভাবেই বাংলাদেশি ক্রিকেটারদের আধিক্য থাকছে। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের খেলা অনেকটাই নিশ্চিত। খেলার সুযোগ পাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। এছাড়া তালিকায় আছেন লিটন কুমার দাস। এদের সবাই একত্রে খেলার সুযোগ পাচ্ছেন না। দুই ম্যাচে ভাগ করে সম্ভাব্য সেরা খেলোয়াড়দের সুযোগ দেওয়া হবে।

ভারত থেকে শিখর ধাওয়ান, রিষভ প্যান্ট, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামির খেলা অনেকটাই নিশ্চিত। এক ম্যাচ খেলতে পারেন লোকেশ রাহুলও। তবে বিসিবি অন্তত এক ম্যাচের জন্য হলেও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে পেতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলায় পাকিস্তানি কোনো খেলোয়াড় না থাকার সম্ভাবনাই বেশি। আফগানিস্তান থেকে দুই স্পিনার রশিদ খান ও মুজিব উর রহমান থাকতে পারেন। লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরা আসতে পারেন শ্রীলঙ্কা থেকে। এর বাইরে নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানেও আছেন তালিকায়।

বিশ্ব একাদশে উইন্ডিজের থাকছেন চারজন খেলোয়াড়। কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেলের সঙ্গে থাকছেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলও। সঙ্গে থাকছেন তিন ইংলিশ খেলোয়াড়। জনি বেয়ারস্টো, আদিল রশিদ ও অ্যালেক্স হেলসের খেলার কথা রয়েছে। সদ্যই দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব ছেড়ে দেওয়া ফাফ ডু প্লেসিও থাকছেন। তার সঙ্গে খেলবেন স্বদেশি লুঙ্গি এনগিডিও। এছাড়া অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ডু টাই, নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকক্লেনাহান ও জিম্বাবুয়ের উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের খেলার কথা রয়েছে।

আগামী ১৮ ও ২১ মার্চ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি আয়োজনের কথা রয়েছে বিসিবির। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা থেকে গড়াতে পারে মাঠের লড়াই। ম্যাচ দুটি কোন চ্যানেল সম্প্রচার করবে, সে ব্যাপারে কিছুই জানায়নি বোর্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close