ক্রীড়া প্রতিবেদক

  ২২ অক্টোবর, ২০১৯

আন্দোলনে নেই মাশরাফি

১১ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। গতকাল মিরপুরে এক সংবাদ সম্মেলনে ১১ দফা দাবি পেশ করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবালরা। এ সময় জাতীয় দলের প্রায় সব ক্রিকেটার উপস্থিত থাকলেও দেখা যায়নি টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। এই আন্দোলনে ম্যাশের সম্মতি আছে কি না, সে ব্যাপারেও কিছু জানা যায়নি।

অবশ্য আন্দোলনে মাশরাফির যোগ না দেওয়াটা অস্বাভাবিক কিছু নয় বলে ধারণা করছে দেশের ক্রিকেট মহল। দেশসেরা পেসার যে ইদানীং ক্রিকেটের চেয়ে রাজনীতির দিকেই ঝুঁকছেন বেশি। তা ছাড়া সরকারদলীয় সংসদ সদস্য তিনি। তাই ক্রিকেটবোদ্ধাদের ধারণা, একজন এমপি হিসেবে আন্দোলনে মাশরাফির যোগদান কিংবা সম্পৃক্ততা মানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিরুদ্ধে দাঁড়ানো; যা তার জন্য আত্মঘাতী বা বোর্ডের সঙ্গে সাংঘর্ষিক।

বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব ঘোষণা দিয়েছেন, ১১ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটাররা কোনো কার্যক্রমে অংশ নেবেন না। ধর্মঘটের ডাক দেওয়ায় এখন অনিশ্চয়তায় পড়ে গেল বাংলাদেশ দলের ভারত সফর। আসছে নভেম্বরে ভারতের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে টাইগারদের।

ভারত সফরের মাধ্যমেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করবে বাংলাদেশ। তা ছাড়া এখন চলছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২১তম আসর। এই আসরে ইতোমধ্যে দুটি রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। এনসিএলের প্রথম দুই রাউন্ডে অংশ নেওয়া অনেক ক্রিকেটারই এই আন্দোলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন। তবে সামনে যেহেতু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, তাই যুবাদের এই ধর্মঘটের বাইরে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন সাকিব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close