ক্রীড়া ডেস্ক

  ০৪ আগস্ট, ২০১৯

তিন মাস নিষিদ্ধ মেসি

কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির ডিফেন্ডারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে লাল কার্ড দেখে এক ম্যাচ নির্বাসিত হয়েছিলেন। কিন্তু দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে সরাসরি দুর্নীতির অভিযোগ আনায় আরো কঠোর শাস্তির মুখে পড়তে হলো লিওনেল মেসিকে। তিন মাস আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত হলেন আর্জেন্টিনার অধিনায়ক।

কোপা আমেরিকায় শেষ চারের লড়াইয়ে ব্রাজিলের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। হারের পর কনমেবলের বিরুদ্ধে নিজের রাগ দেখেছিলেন মেসি। ‘সবকিছুই আগে থেকে ঠিক করা ছিল। আয়োজক দেশ ব্রাজিলকে চ্যাম্পিয়ন করানোর চেষ্টা করছে কনমেবল। এমনই বিস্ফোরক মন্তব্য করেছিলেন আর্জেন্টিইন অধিনায়ক। এর জেরে তিন মাস দেশের জার্সিতে মাঠের বাইরে থাকতে হবে মেসিকে।

আপত্তিকর মন্তব্যের জন্য তিন মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে মেসিকে নির্বাসিত করে ল্যাটিন আমেরিকান ফুটবল সংস্থার (কনমেবল)। আপত্তিকর মন্তব্যের জন্য মেসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে শৃঙ্খলা রক্ষা কমিটি বৈঠকে বসে। কাল ব্যাপারে চূড়ান্ত শাস্তি ঘোষণা করে কনমেবল। তিন মাসের নির্বাসনের পাশাপাশি ৫০ হাজার ডলার ইউএস ডলার জরিমানা করা হয়েছে আর্জেন্টাইন অধিনায়কের।

ল্যাটিন আমেরিকায় ফুটবলের সর্বোচ্চ নীতি নিয়ামক সংস্থাকে সরাসরি ‘দুর্নীতিগ্রস্ত’ বলায় সম্মানহানি হয়েছে বলেই মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা। সুতরাং মেসির ওপরে কড়া শাস্তির হতে পারে আগেই অনুমান করা হয়েছিল। এই নির্বাসনের ফলে আগামী সেপ্টেম্বরে চিলি এবং মেক্সিকোর বিরুদ্ধে দেশের জার্সিতে মাঠে নামতে পারবেন না ৩২ বছরের এই আর্জেন্টাইন ফরওয়ার্ড। পাশাপাশি অক্টোবরে জার্মানির বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close