সাহিদ রহমান অরিন

  ২৫ মে, ২০১৯

ইংলিশ, লঙ্কান ও আফগান শিবিরে ভয়

ইনজুরি জর্জরিত এক দিন...

বিশ্বকাপের মূল মঞ্চ প্রস্তুত। শুরুর ঘণ্টা বাজতে বাকি আর মাত্র পাঁচ দিন। আর কড়া নাড়তে থাকা বিশ্বকাপের আগে দুঃসংবাদ ইংল্যান্ড শিবিরে। ইনজুরিতে পড়েছেন ওয়িন মরগান। কাল সাউদাম্পটনের রোজ বোলে সতীর্থদের সঙ্গে অনুশীলনের সময় বাঁ হাতের তর্জনীতে আঘাত পান ইংলিশ অধিনায়ক। তৎক্ষণাৎ পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় মরগানকে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বার্তায় জানায়, ‘সতীর্থদের সঙ্গে ক্যাচিং প্র্যাকটিসের সময় বাম হাতের তর্জনীতে আঘাত পান মরগান। তার হাতে এক্স-রে করার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।’ রিপোর্ট হাতে না আসা পর্যন্ত বলা সম্ভব নয় মরগানের ইনজুরি গুরুতর নাকি সুস্থ হয়ে উঠবেন আসর শুরুর আগেই।

এদিকে, মহাযজ্ঞ শুরুর আগে আজ চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং সোমবার আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। বৃহস্পতিবার লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের ক্রিকেট বিশ্বকাপ। তার আগেই দলনেতাকে ফিরে পেতে হয়তো প্রার্থনায় বসে যাবে বার্মি আর্মির সদস্যরা।

ইংলিশদের মতো দুশ্চিন্তা ঘিরে ধরেছে লঙ্কান শিবিরেও। কাল কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ চলাকালে চোট পান উদ্বোধনী ব্যাটসম্যান আভিস্কা ফার্নান্দো এবং ফাস্ট বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা।

ম্যাচের ১৮তম ওভারে প্রোটিয়া কাপ্তান ফাফ ডু প্লেসির শট আটকাতে গিয়ে প্র্যাকটিস পিচে বিপজ্জনকভাবে পা পিছলে পড়ে যান ফার্নান্দো। এ সময় গোড়ালিতে গুরুতর আঘাত পান লঙ্কান দলের তরুণ তুর্কি। তার অবস্থা এতটাই বেগতিক ছিল, সোজা হয়ে দাঁড়াতেই পারছিলেন না! শেষে মেডিকেল টিমের সদস্যরা তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যান।

এদিকে, প্রোটিয়া ইনিংসের শেষদিকে ফিল্ডিংয়ের সময় ডান কবজিতে আঘাত পান ইসুরু উদানা। এক্স-রে রিপোর্ট হাতে পাওয়ার পরই এ দুজনের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিবৃতি প্রদানের কথা জানিয়েছে শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে, শুক্রবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ের সময় হাঁটুতে চোট পান আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ। চোট নিয়েই খানিকক্ষণ ব্যাটিং চালিয়ে যান তিনি। তবে মূল আসরের আগে ঝুঁকি এড়াতে শেষ পর্যন্ত ড্রেসিং রুমের পথ ধরেন তিনি। সূত্র : ইএসপিএন ক্রিকইনফো, স্পোর্টস্টার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close