ক্রীড়া ডেস্ক

  ২০ মে, ২০১৯

রিয়াল মাদ্রিদের করুণ সমাপ্তি

প্রবাদ আছে, ‘শেষ ভালো যার, সব ভালো তার।’ কিন্তু শেষটাও ভালো হলো না রিয়াল মাদ্রিদের। পুরো মৌসুমে নিজেদের ছায়া হয়ে থাকা লস ব্ল্যাঙ্কোসরা ২০১৮-১৯ মৌসুম শেষ করেছে লজ্জার পরাজয়ে। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে জিনেদিন জিদানের দল ২-০ গোলে হেরেছে রিয়াল বেটিসের কাছে। জানুয়ারিতে বেটিসের মাঠ থেকে ২-১ ব্যবধানের জয় নিয়ে ফেরে রিয়াল। কিন্তু এবার নিজেদের ডেরায় ধুঁকতে হলো বেনজেমা-মডরিচদের।

গতকাল রোববার শুরু থেকে রিয়ালকে চেপে ধরে খেলতে থাকে বেটিস। রিয়ালের দুর্বল আক্রমণগুলো ঠেকাতে বেগ পেতে হয়নি তাদের। ২৫ মিনিটে ভিনিসিউস জুনিয়রের পাস থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন মার্সেলো। এর তিন মিনিট পরই রিয়ালের রক্ষণভাগে কাঁপন ধরিয়ে দেন বেটিস সেন্টার ব্যাক মার্ক বার্ত্রা। সেই শট দারুণভাবে ক্রসবারের ওপরে পাঠিয়ে দেন কেইলর নাভাস। ৩৫ মিনিটে আর্জেন্টাইন তারকা জিওভানি লো সেলসো সুযোগ পান বেটিসকে এগিয়ে দেওয়ার। এবারও রিয়ালের ত্রাতা নাভাস।

কিন্তু কোস্টারিকান গোলরক্ষক শেষ রক্ষা করতে পারেননি। বিরতির পর বিপর্যস্ত রিয়াল গোল হজম করে বসে ৬১ মিনিটে। আন্দ্রেস গুয়ার্দাদোর পাস থেকে ক্ষিপ্রগতির শটে রিয়ালের জালে বল জড়িয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড লোরেন মোরন। পিছিয়ে পড়ে জিজুর শিষ্যরা ঘুরে দাঁড়াতে চেষ্টা করে। গোল শোধে মরিয়া রিয়াল ভালভার্দেকে তুলে ইস্কোকে নামালেও সমতায় ফিরতে পারেনি। উল্টো ৭৫ মিনিটে বেটিসের ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড হেসে। শেষ দিকে মার্কো অ্যাসেনসিওকে নামিয়ে আক্রমণের ধার বাড়ায় রিয়াল। কিন্তু ততক্ষণে ম্যাচ মুঠো ফসকে বেরিয়ে গেছে। তাই ‘প্রতিশোধ’ নিয়েই মাঠ ছাড়ে বেটিস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close