ক্রীড়া ডেস্ক

  ২৮ মার্চ, ২০১৯

বিশ্বকাপে খেলবেন তো আমির?

কয়েক মাস আগেও তো মোহাম্মদ আমিরকে ছাড়া পাকিস্তানের বোলিং আক্রমণের কথা ভাবা যাচ্ছিল না। কিন্তু সবকিছুই যেন ভোজবাজির মতো পাল্টে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে পুনর্জন্মের পর দুর্দান্ত আমির এখন অনেকটাই নিষ্প্রভ। এতটাই যে, আসন্ন বিশ্বকাপে পাকিস্তান দলে তার জায়গা হবে কি না সংশয় জেগেছে তা নিয়েই।

কোচ মিকি আর্থার সব সময় আমিরের বিশ্বকাপে জায়গা পাওয়া নিয়ে নিশ্চিত ছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাদ পড়ার পর বিশ্বকাপ স্কোয়াডে তার জায়গা নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ নিজেই, ‘ওর বড় ম্যাচে ভালো খেলার ক্ষমতা আছে এবং আমরা সামনে ওকে কীভাবে ব্যবহার করা যায়, সেটা ভেবে দেখব। আমিরের ফর্ম চিন্তায় ফেলার মতো এবং আমিরের চেয়ে আর কেউই এটি নিয়ে বেশি চিন্তিত নয়। আমি এখনো মনে করি, ও খুব দক্ষ বোলার এবং সফল হওয়ার সব গুণই আছে।’

আর্থার আশা দেখালেও আমিরের পারফরম্যান্স কিন্তু পাকিস্তানের জন্য হতাশাজনক। ২০১৬ সালে নিষেধাজ্ঞা থেকে ফেরার পর মাত্র চারবার ম্যাচে ৩ উইকেট পেয়েছেন এই পেসার। গত এশিয়া কাপে তিন ম্যাচে মাত্র ১৮ ওভার বল করেছেন। তিন ম্যাচে কোনো উইকেট পাননি। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচেও উইকেটশূন্য, দলের বোলারদের মধ্যে সবচেয়ে খরুচেও ছিলেন।

আমিরের বদলে সুযোগ পেয়ে ১৮ বছরের মোহাম্মদ হাসনাইন প্রশংসা কুড়িয়েছেন। তাতে আমিরের ভাগ্য এবারো খারাপ হওয়ার শঙ্কা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close