ক্রীড়া প্রতিবেদক

  ২১ মার্চ, ২০১৯

একপেশে জয়ের দিন

মিরপুর, ফতুল্লা ও বিকেএসপি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তিন ম্যাচের ভেন্যু। অন্তত একটি ম্যাচ উপহার দিয়ে আসছিল রোমাঞ্চের। কিন্তু কালকের দিনটা ব্যতিক্রমই হলো। তিন ম্যাচের একটিও জমল না। একচ্ছত্র আধিপত্যে চতুর্থ রাউন্ডে জিতল প্রাইম দোলেশ্বর, ব্রাদার্স ইউনিয়ন এবং খেলাঘর সমাজকল্যাণ সমিতি। লিগের চলতি আসরে এটা দোলেশ্বরের তৃতীয়, ব্রাদার্সের দ্বিতীয় ও খেলাঘরের প্রথম জয়।

জয়ের জন্য কাঠখড় পোড়াতে হয়নি কোনো দলকেই। কাল মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৬ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। সাভারে উত্তরা স্পোর্টিং ক্লাবকে গুঁড়িয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন; জিতেছে ৮ উইকেটে। ফতুল্লায় দুই ছোট দলের লড়াইয়ে বিকেএসপিকে ২৭ রানে হারিয়েছে খেলাঘর সমাজকল্যাণ সমিতি।

তবে সব ছাপিয়ে নজরে ছিল মিরপুরের বিগ ম্যাচটা। যেখানে মুখোমুখি হয়েছিল সাবেক দুই চ্যাম্পিয়ন প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রেজার দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৪৯ রানের মধ্যে তারা হারায় ৪ উইকেট। দুই ওপেনারের সঙ্গে অধিনায়ক ইমরুল কায়েসকে ফেরান রেজা। শামসুর রহমানের সঙ্গে ১০৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন পারভেজ রাসুল। আক্রমণাত্মক ব্যাটিং করা ভারতীয় এই অলরাউন্ডারকে ফেরান আরাফাত সানি। সাত চার ও দুই ছক্কায় ৬৩ বলে ৬৭ রানের আউট হয়েছেন তিনি। এবার সৈকত আলির ছোবলে চাপে পড়ে গাজী। ৯ রানের মধ্যে তৌহিদ তারেক ও শামসুল ইসলামের সঙ্গে ফিরে যান শামসুর।

অভিজ্ঞ এই মিডল-অর্ডার ব্যাটসম্যানের ৬৯ বলে খেলা ৪৫ রানের ইনিংস গড়া তিনটি চারে। ৩৬তম ওভারে ১৬৭ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা গাজী ২৩০ পর্যন্ত যায় লোয়ার অর্ডারের দৃঢ়তায়। ১৯ রান করা মাসুম আহমেদকে ফিরিয়ে ৪৪ রানের নবম উইকেট জুটি ভাঙেন রেজা। একটি করে ছক্কা-চারে ২৯ রান করা আবু হায়দারকে ফিরিয়ে গাজীকে গুটিয়ে দেন দোলেশ্বর অধিনায়ক। লিস্ট ‘এ’ ক্রিকেটে চতুর্থবারের মতো রেজা পেলেন ৫ উইকেট। সৈকত ৩ উইকেট নেন ৩২ রানে।

মাঝারি মানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দোলেশ্বরকে দারুণ সূচনা এনে দেন ওপেনার সাইফ। ফরহাদের সঙ্গে ৫১ ও মার্শাল আইয়ুবের সঙ্গে ৮৯ রানের দুটি জুটিতে দলের জয়ের ভিত গহড়ে দেন তিনি। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেওয়ার পরপরই ফিরে যান এই ওপেনার। ১২৪ বলে ১০২ রানের ইনিংসে ছয়টি ছক্কা ও চারটি চার মেরেছেন সাইফ। তার বিদায়ের পর জয়ের আনুষ্ঠানিকতা সারেন পাকিস্তানি অলরাউন্ডার সাদ নাসিম (৩৫) ও রেজা (২১)।

সংক্ষিপ্ত স্কোর

গাজী গ্রুপ-প্রাইম দোলেশ্বর

গাজী গ্রুপ : ৪৯.১ ওভার, ২৩০ (রনি ১৭, ইমরুল ১৪, শামসুর ৪৫, রসুল ৬৭, আবু হায়দার ২৯, নাসুম ১৯, রাব্বি ১১*; রেজা ৫/৪০, সানি ২/৫১, সৈকত ৩/৩২)

প্রাইম দোলেশ্বর : ৪৫.৫ ওভার, ২৩১/৪ (সাইফ ১০২, ফরহাদ ১৯, মার্শাল ৩২, নাসিম ৩৫*, রেজা ২১*; রাব্বি ২/৩৯, মেহেদি ১/৪৮, রসুল ১/৪৩)

ফল : প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরা : ফরহাদ রেজা

উত্তরা স্পোর্টিং-ব্রাদার্স ইউনিয়ন

উত্তরা স্পোর্টিং ক্লাব : ৫০ ওভার, ২৬৪/৮ (তানজিদ ৭৫, আনিসুল ৫৮, জনি ২৩, মোহাইমিনুল ৬৪; জনি ২/৫৭, শরিফউল্লাহ ২/৪৪)

ব্রাদার্স ইউনিয়ন : ৪৮.২ ওভার, ২৬৭/২ (মিজানুর ১০৮, জুনায়েদ ৯২, মাহমুদ ৫৭*; রশিদ ১/৪৫, রাজা ১/৩২)

ফল : ব্রাদার্স ৮ উইকেটে জয়ী

ম্যাচসেরা : মিজানুর রহমান

খেলাঘর-বিকেএসপি

খেলাঘর : ৫০ ওভার, ২১২/৮ (রবি ৭৫, মাহিদুল ৪৯, অমিত ২৩, ইফতেখার ১৭, রবিউল ১৯*; শামিম ২/৩১, মুরাদ ৩/৩৩)

বিকেএসপি : ৫০ ওভার, ১৮৫/৯ (রাতুল ১৯, শামিম ৫৬, কাইয়ুম ২২, পারভেজ ২০, সুমন ২৪*; রবিউল ২/৪১, রবি ২/২৮, ইফরান ২/৩৬, মাসুম ২/৩০)

ফল : খেলাঘর ২৭ রানে জয়ী

ম্যাচসেরা : রবিউল ইসলাম রবি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close