ক্রীড়া ডেস্ক

  ০৪ নভেম্বর, ২০১৮

ফিফা প্রধানের দুর্নীতির রহস্য ফাঁস

ম্যানসিটি ও পিএসজির মতো ক্লাবগুলো উয়েফার অর্থনৈতিক স্বচ্ছতার নিয়ম ভেঙে বাড়তি সুবিধা নিয়েছিল। ইউরোপের এই দুই ক্লাবকে বিশেষ সুবিধা

পাইয়ে দিতে তৎকালীন সময়ে নাকি সহায়তা করেছিলেন উয়েফার মহাসচিব জিয়ান্নি ইনফান্তিনো। ফুটবল লিকসের প্রকাশ করা এমন প্রতিবেদনে বর্তমানে কিছুটা ঝামেলায় রয়েছেন ফিফা সভাপতি।

উয়েফার অনিয়ম নিয়ে জার্মান গণমাধ্যম ডের স্পাইজেলের এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশ করেছে ফুটবল লিকস। প্রতিবেদনে বলা হয় কাতারের সরকারের কাছ থেকে অবৈধভাবে ১ হাজার ৮০০ মিলিয়ন ইউরো পেয়েছিল পিএসজি, যা চ্যাম্পিয়নস লিগ থেকে তাদের নির্বাসনে যাওয়ার জন্য যথেষ্ট। এ সমস্যা সমাধানের জন্য এখন ব্রাজিলীয় তারকা নেইমার ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ছেড়ে দেওয়া লাগতে পারে পিএসজিকে।

২০১২ সালে তৎকালীন উয়েফা প্রধান মিশেল প্লাতিনি পিএসজির মালিক নাসের আল-খেলাইফির সঙ্গে এক চুক্তি স্বাক্ষর করেছিলেন। তখনকার মহাসচিব ইনফান্তিনোর সহযোগিতায় সেই চুক্তির ফাঁকফোকর খুঁজে বের করে প্রায় ৬০ মিলিয়ন ইউরো জরিমানা থেকে বেঁচে যায় পিএসজি। বাড়তি সুবিধা নেয় ম্যানচেস্টার সিটিও। ২০১৩-১৪ মৌসুমে কাতারের পর্যটন কর্তৃপক্ষের কাছ থেকে অবৈধ অর্থ গ্রহণ করে সিটিজেনরা।

২০১৭ সালে কোনো কারণ না দেখিয়েই পিএসজির ওপর চলা দুর্নীতির তদন্ত বন্ধ করে দেয় উয়েফা। ফুটবল লিকসের ফাঁস করা তথ্যে দাবি করা হয়, রাজনৈতিক কারণে নাকি এমন কিছু হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close