ক্রীড়া ডেস্ক

  ০৩ জুন, ২০১৮

ব্রাজিলের সামনে ক্রোয়েশিয়া

রাশিয়া বিশ্বকাপের বাঁশি বাজতে আর বেশি দেরি নেই। আসন্ন বিশ্বকাপে সবাই ফেভারিট হিসেবে মানছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে। হেক্সা জয়ের লক্ষ্যে টিটের শিষ্যরাও এরই মধ্যে পূর্ণ উদ্যমে শুরু করে দিয়েছে অনুশীলন। সেলেকাওরা শেষ মুহূর্তের বিশ্বকাপের প্রস্তুতির জন্য বর্তমানে অবস্থান করছেন ইংল্যান্ডে। নিজেদের ঘাটতিগুলো পুষিয়ে নেওয়ার জন্য আর মাত্র কয়েকটা দিন হাতে পাচ্ছেন টিটে। সেই লক্ষ্যে আজ লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ব্রাজিল প্রীতি ম্যাচ খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

২০১৪ ঘরের বিশ্বকাপে হেক্সা মিশনের উদ্দেশ্যে মাঠে নেমেছিল ব্রাজিল। কিন্তু সেমিফাইনালে জার্মানির বিপক্ষে বিধ্বস্ত হওয়ায় স্বপ্নটা পূরণ করতে পারেনি সেলেকাওরা। এবার সেই আক্ষেপটা ঘুচাতে রাশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছে টিটের শিষ্যরা। শেষ দুই প্রীতি ম্যাচেও জয় নিয়ে আত্মবিশ্বাসটা চাঙ্গা করে নিয়েছে দলটি। এর মধ্যে গত প্রীতি ম্যাচে ১-০ গোলে জার্মানিকে হারিয়ে কিছুটা বিশ্বকাপে হারের শোধ তুলেছে ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তিরা।

এর মধ্যে ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। কিন্তু ক্রোয়েশিয়ার বিপক্ষে শুরুর একাদশে না থাকার সম্ভাবনা আছে এই পিএসজি ফরওয়ার্ডের। গত বৃহস্পতিবার দলের ট্রেনিং সেশনেও ছিলেন না তিনি। গত মার্চে ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ইনজুরিতে পড়ার পর থেকে মাঠের বাইরে আছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমার না থাকলে ব্রাজিলের আক্রমণভাগে উইলিয়ান ও গ্যাব্রিয়েল জেসুসের সঙ্গী হতে পারেন বার্সেলোনার অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো। মূল একাদশে থাকবেন না রেনাতো অগাস্তোও। বৃহস্পতিবার অনুশীলনের সময় হাঁটুতে চোট পান এই ৩০ বছর বয়সী মিডফিল্ডার। একই অবস্থা ডগলাস কস্তারও। তিনিও থাকতে পারেন মাঠের বাইরে। রাশিয়া যাওয়ার আগে শেষ প্রীতি ম্যাচ খেলবে অস্ট্রিয়ার বিপক্ষে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist