ক্রীড়া ডেস্ক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

তিনে উঠে এল রিয়াল

স্প্যানিশ লা লিগার চলমান মৌসুমের শুরু থেকেই ধুঁকে ধুঁকে চলেছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের মাঝপথে এসে গা ঝাড়া দিয়ে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। পরশু পিছিয়ে থেকেও লেগানেসের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে পয়েন্ট তালিকার তিনে ফিরেছে জিনেদিন জিদানের দল।

এই জয়ে ২৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়িয়েছে ৪৮-এ। তাদের চেয়ে ১৪ পয়েন্ট এগিয়ে থেকে লিগ শিরোপার সুবাস পাচ্ছে চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনা। ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। লেগানেস ২৯ পয়েন্টে টেবিলের ১৩তম স্থানে।

গত জানুয়ারিতে লেগানেসের কাছে হারের স্মৃতিটা রিয়ালের জন্য টাটকাই। কোপা ডেল রের কোয়ার্টারে সেই হারে তো টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়ে জিনেদিন জিদানের দল। এমন প্রতিপক্ষের বিপক্ষে অনিয়মিত একাদশ নিয়েই মাঠ নামেন জিদান।

দলের প্রাণভোমরা রোনালদো ও গোলরক্ষক নাভাসকে বিশ্রামে রাখার পর বেলকেও সাইড বেঞ্চে রেখে শুরুর একাদশ সাজান লস বø্যাঙ্কোস কোচ। সঙ্গে মিডফিল্ডার টনি ক্রুজ, লুকা মদ্রিচ ও ডিফেন্ডার মার্সেলোকে তো চোটের কারণে আগেই বাইরে।

এমন ম্যাচে আবার ৬ মিনিটেই পিছিয়ে পড়ে অতিথিরা। স্বাগতিকদের উনাই বুসটিনজা দলকে এগিয়ে দেন।

লেগানেসের এগিয়ে থাকাটা অবশ্য স্থায়ী হয় মাত্র পাঁচ মিনিট। মিডফিল্ডার কোভাসিচের বানিয়ে দেয়া বল জালে ঠেলে সমতা ফেরান লুকাস ভাসকেজ।

পরে ২৯ মিনিটে বেনজেমার সঙ্গে বল দেয়া-নেয়া করে ভাসকেজের দিকে ঠেলে দিয়েছিলেন কাসেমিরো, ফিরতি পাসে বল পেয়ে দলকে লিড এনে দেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

মধ্যবিরতির পর ফিরে অবশ্য গোল পাচ্ছিল না কোনো দলই। যোগ করা সময়ে কোভাসিচ প্রতিপক্ষ বক্সে বাজেভাবে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিশ্চিত জয়ের সামনে দাঁড়িয়ে স্পটকিকে রিয়ালের ব্যবধান বাড়ান সার্জিও রামোস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist