ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০১৮

লিভারপুলে ভূপাতিত ম্যানসিটি

একজন কুতিনহো চলে যাওয়ায় দলের যে খুব একটা ক্ষতি হয়নি তা বুঝিয়ে দিতেই বোধহয় জয়ের পণ নিয়ে খেলতে নেমেছিল লিভারপুল। আর সেটা পূরণ করতে অলরেডসরা বেছে নিল ‘অজেয়-অপ্রতিরোধ্য’ ম্যানচেস্টার সিটিকে! টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকা সিটিজেনরা অবশেষে পরাজয়ের তিক্ত স্বাদ পেল। পেপ গার্দিওলার সিটিকে মাটিতে নামাল ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। গত রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচে সিটিকে ৪-৩ গোলে হারিয়েছে অলরেডসরা।

লিভারপুলের অন্যতম একটা সেøাগান হলো : ‘এটা এমন একটা বিশ্বাস। যে বিশ্বাস অ্যানফিল্ড কখনো হারায় না।’ সেই বিশ্বাস খেলোয়াড়-সমর্থক-টিম স্টাফরা মনে-প্রাণে ধারণ করে বলেই কুতিনহোর মতো বিশ্বমানের খেলোয়াড় হারানোর পরও দমে যায়নি লিভারপুল। তাইতো দারুণ এক কীর্তি গড়ে সিটিকে ভূপাতিত করতে পেরেছে তারা। চেনা মঞ্চে, নিজ সমর্থকদের পেয়ে ম্যাচে দুর্দান্ত করে লিভারপুল। নবম মিনিটেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। ২৫ গজ দূর থেকে জোরালো কোনাকুনি শটে জাল কাঁপান এই ইংলিশ মিডফিল্ডার। পিছিয়ে পড়ে খেলায় ফেরার চেষ্টা করা সিটি একের পর এক আক্রমণে স্বাগতিকদের ব্যতিব্যস্ত রাখে। ৪১ মিনিটে লেরয় সানের গোলে সমতায় ফেরে অতিথিরা। কাইল ওয়াকারের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে একজনকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই জার্মান মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় সিটি। তবে সানের নেওয়া কর্নার থেকে উড়ে আসা বলে নিকোলাস ওটামেন্দির হেড ক্রসবারে লাগে। তবে এরপর অতিথিদের ওপর দিয়ে রীতিমতো ঝড় বয়ে যায়। নয় মিনিটের ব্যবধানে তিনবার সিটির জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। ৫৯ মিনিটে অক্সলেড-চেম্বারলেইনের পাস থেকে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনো। দুই মিনিট বাদে মোহামেদ সালাহর বাড়ানো বল ধরে জোরালো শটে ব্যবধান বাড়ান সাদিও মানে। আর ৬৮ মিনিটে ৩৩ গজ দূর থেকে লক্ষ্যভেদ সালাহ। চলতি লিগে মিসরীয় স্ট্রাইকারের এটা ১৮তম গোল। তার থেকে দুই গোল বেশি করে তালিকার শীর্ষে আছেন টটেনহাম হটস্পারের হ্যারি কেন।

তিন গোলে পিছিয়ে পড়েও খেলায় ফেরার চেষ্টা করে সিটি। ম্যাচের ৮৪ মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ব্যবধান কমান (৪-২) পর্তুগিজ মিডফিল্ডার সিলভা। আর যোগ করা সময়ে গোল করে (৪-৩) নাটকীয়তার আভাস দেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্ডোগান। তবে শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি ম্যানচেস্টারের দলটি। এ নিয়ে লিভারপুলের মাঠে টানা পাঁচ লিগ ম্যাচ হারল সিটি। ২০০৩ সালের পর থেকে অ্যানফিল্ড থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরতে পারেনি তারা। এই জয়ে টেবিলের তিনে উঠে এসেছে লিভারপুল। ২৩ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭। সমান সংখ্যক ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

এদিকে, দুর্দশা জারি রয়েছে আর্সেনালের। গেল সপ্তাহে এফএ কাপ থেকে বিদায় আর নগর প্রতিদ্বন্দ্বী চেলসির বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর পরশু রাতে হেরে বসেছে তারা। গানারদের ২-১ গোলে হারিয়েছে এএফসি বোর্নমুথ। অথচ প্রতিপক্ষের মাঠ ভাইটালিটি স্টেডিয়ামে লিড নিয়েছিল আর্সেনাল। ৫২ মিনিটে দলকে এগিয়ে দিয়েছিলেন হেক্টর বেল্লেরিন। তবে গানারদের সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। চার মিনিটের ব্যবধানে জোড়া গোল করে লন্ডনের ক্লাবটিকে পরাজয়ের স্বাদ উপহার দেন কালাম উইলসন (৭০ মিনিট) ও জর্ডান ইবে (৭৪ মিনিট)। এই হারে ২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়েই রয়ে গেল আর্সেন ওয়েঙ্গারের দল। দারুণ জয়ে তালিকার তের নম্বরে উঠে এসেছে বোর্নমুথ।

লিভারপুল ৪-৩ সিটি

বোর্নমুথ ২-১ আর্সেনাল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist