শারমীনা ইসলাম

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

ভালোবাসা দিবসের সাজ

ভালোবাসা দিবস যদিও আমাদের ঐতিহ্যবাহী কোনো দিবস নয়, তবে এই দিনের আবেদন আমাদের কাছে অন্য বিশেষ দিনগুলোর চেয়ে একটুও কম গুরুত্বপূর্ণ নয়। আমরা পুরো বছর অপেক্ষা করে থাকি এই দিনটির জন্য। তরুণ প্রজন্মের ভালোবাসা নিয়ে উচ্ছ্বাসের কোনো কমতি নেই। ভালোবাসার দিনে প্রিয়জনের সঙ্গে মূহূর্তগুলো আরো আনন্দঘন করতে নিজেকে সুন্দর করে সাজিয়ে নেওয়ার বিকল্প নেই।

আসুন জেনে নিই ভালবাসা দিবসে কীভাবে সাজবেন:

শাড়ি, সালোয়ার-কামিজ, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক পরুন। তবে পোশাকের রঙের সঙ্গে মিল রেখে সাজুন।

দিনের সাজে হালকা মেকআপ করুন। ফইন্ডেশনের হালকা বেজ করে, কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। গোলাপি বা ব্রাউন লিপস্টিক আর গালে হালকা ব্লাশন লাগান। চোখে হালকা রঙের শ্যাডো লাগিয়ে আইলাইনার দিন।

আয়রন করে চুল খুলে বা ব্যান্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই দুল পরুন। সারা দিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সঙ্গে বেরিয়ে পরুন। রাতে ইচ্ছেমতো সাজতে পারেন। পোশাক এবং সাজ দুটোই হবে গাঢ় রঙের। চোখে মোটা করে আইলাইনার টেনে দিন। দুই রঙের শেড করে শ্যাডো লাগিয়ে নিন। মাসকারা দুই কোট দিন। ব্লাশন এবং লিপস্টিক বাছাই-এ লাল, গোলাপি ভালো লাগবে।পোশাক এবং সাজের সঙ্গে গলায় ছোট চেইন এবং কানে বড় দুল পরুন। কপালে টিপ পরতে ভুলবেন না। পার্টি জুতা এবং ক্লাচ ব্যাগ আপনার সাজকে পূর্ণতা এনে দেবে। যেভাবেই সাজুন না কেন খেয়াল করবেন, আপনি স্বাচ্ছন্দ্যবোধ করছেন কি না? আর সাজের ক্ষেত্রে বয়স, পরিবেশ এবং সঙ্গীর পছন্দের বিষয়ে লক্ষ রাখুন। জীবনের প্রতিটিদিনই ভালোবাসায় ভরে থাক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close