প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০২৪

বেপরোয়া ট্রাকের ধাক্কায় ঝালকাঠিতে ঝরল ১৪ প্রাণ

বিভিন্ন স্থানে নিহত আরো ৯

সাধারণ মানুষের বিভিন্ন স্থানে যাতায়াতের অন্যতম মাধ্যম সড়ক। এ সড়কগুলো যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। প্রাণহানিও হচ্ছে অসংখ্য মানুষের। তবুও থামছে না সড়ক দুর্ঘটনা। গতকাল বুধবার ঝালকাঠিতে বেপরোয়া ট্রাকের ধাক্কায় ইজিবাইক ও প্রাইভেট কারের ১৪ আরোহী প্রাণ হারিয়েছেন। এর আগে মঙ্গলবার ফরিদপুরে সড়কে ১৪ জনের মৃত্যু হয়। এছাড়া নওগাঁ, রাজবাড়ী, ফরিদপুর, সাভার ও ফেনীতে সড়কে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ও বুধবার এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝালকাঠি : জেলার গাবখান সেতুর টোল প্লাজায় খুলনা থেকে ছেড়ে আসা সিমেন্টবাহী ট্রাকের ধাক্কায় বিভিন্ন গাড়ির ১৪ আরোহী নিহত হন। বুধবার দুপুর দেড়টায় এ দুর্ঘটনা ঘটে। ট্রাকটির নিচে চাপা পড়া প্রাইভেট কার থেকে শিশুসহ ৭ আরোহীর লাশ উদ্ধার করা হয়। ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন ইজিবাইকের চার আরোহী। আহতদের মধ্যে ঝালকাঠি সদর হাসপাতালে একজন, বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুজনের মৃত্যু হয়। নিহত ব্যক্তিদের মধ্যে সাতজন পুরুষ, তিনজন নারী ও চারটি শিশু। এ ১৪ জনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন ঝালকাঠির পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আফরুজুল হক।

নিহত ১৪ জনের মধ্যে ৭ জনের পরিচয় মিলেছে। তারা হলেন- গাবখানের নজরুল (৩৫), ওস্তা খান গ্রামের শফিকুল মাঝি (৫০), নওপাড়ার আতিকুর রহমান (১১) ও ইমরান হোসেন (৪০), কাঁঠালিয়ার তালগাছিয়ার ইব্রাহিমের মেয়ে নুরজাহান (৭) ও প্রাইভেট কারের চালক ইব্রাহিম (৪০)। এ ঘটনায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন ও ঝালকাঠি সদর হাসপাতালের ৩ জনসহ ১৬ চিকিৎসাধীন। ঝালকাঠির এসপি মোহাম্মদ আফরুজুল হক বলেন, পুলিশ ট্রাকের চালক ও তার সহকারীকে আটক করেছে। তারা হলেন- ট্রাকের চালক আলামিন ও তার সহকারী নাজমুল শেখ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, টোল প্লাজায় টাকা দেওয়ার অপেক্ষায় ছিল তিনটি ইজিবাইক, একটি পণ্যবাহী ছোট ট্রাক, একটি প্রাইভেট কারসহ বেশ কয়েকটি গাড়ি। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা সিমেন্টবাহী ট্রাকটি সেতুর দক্ষিণ দিক থেকে প্রচণ্ড গতিতে টোল প্লাজার সামনে থাকা সব গাড়িকে ধাক্কা দিয়ে প্রতিবন্ধক ভেঙে রাস্তার পশ্চিম পাশে খাদে পড়ে যায়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। এ সময় প্রাইভেট কারটি ট্রাকের নিচে চাপা পড়ে। ট্রাকের ধাক্কা খাওয়া তিনটি ইজিবাইকে করে বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন যাত্রীরা। ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহুরুল ইসলাম বলেন, আহত ব্যক্তিদের উদ্ধার করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। তিনজনকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

নওগাঁ : নওগাঁয় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় ওই দম্পতির ৫ বছর বয়সি ছেলেসহ দুজন আহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ-সান্তাহার বাইপাস সড়কের শাহপুর ইয়াদ আলীর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার নারকেলি উত্তরপাড়া গ্রামের এনামুল হক (৪৩) ও তার স্ত্রী বৃষ্টি খাতুন (৩২)। এনামুল হক অগ্রণী ব্যাংক লিমিটেড নওগাঁ শাখার নিরাপত্তারক্ষী ছিলেন।

রাজবাড়ী : রাজবাড়ীতে দাঁড়িয়ে থাকা একটি পাটবোঝাই ট্রাকে গ্যাসবাহী লরির ধাক্কায় চালকের সহকারী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সোয়া ১২টায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে রাজবাড়ী পৌর এলাকার চরলক্ষ্মীপুর গ্রামের আহম্মদ আলী মৃধা কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দিলীপ শিকদার (৪০) যশোরের বাঘারপাড়া উপজেলার আন্দুল বাড়িয়া গ্রামের রণজিৎ শিকদারের ছেলে।

ফরিদপুর : ঢাকা-খুলনা মহাসড়কের নগরকান্দার বড় কুমারদিয়ায় গ্যাস সিলিন্ডারবাহী পিকআপের ধাক্কায় মা ও ছেলের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন বাবা ও মেয়ে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের নগরকান্দার বড় কুমারদিয়ায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- সুমাইয়া আক্তার (৩৫) ও তার ৮ মাস বয়সি শিশুপুত্র মোহাম্মদ মীর। তাদের বাড়ি যশোরের লাউনিয়ার সিদ্ধিরপাশা গ্রামের বাসিন্দা।

সাভার (ঢাকা) : নাটোর থেকে মোটরসাইকেলযোগে ঢাকার আশুলিয়ায় ফেরার পথে দ্রুতগতির ট্রাকের চাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ৯টায় আশুলিয়ার বিশমাইল-জিরাব সড়কের বড় রাঙ্গামাটিয়া এলাকায় ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল ওষুধ কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- দেলোয়ার হোসেন ও তার স্ত্রী হাসি বেগম। তাদের গ্রামের বাড়ি নাটোরের সিংড়ায়।

ফেনী : ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক পথচারী যুবক ও মোটরসাইকেল আরোহী এক কিশোর নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় ফেনী-নোয়াখালী মহাসড়কে ও ফেনীর ছাগলনাইয়া-মুহুরীগঞ্জ আঞ্চলিক সড়কে দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন- দাগনভূঞার জয়লস্কর ইউনিয়নের মনির হোসেনের ছেলে ইসমাইল হোসেন (২২) ও ফেনী শহরের শান্তি কোম্পানি এলাকার পাটোয়ারী বাড়ির আলমগীর পাটোয়ারীর ছেলে আবদুল্লাহ আল নোমান পাটোয়ারী (১৭)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close