প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ নভেম্বর, ২০২২

যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুক হামলায় নিহত ১০

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে হামলাকারীসহ নিহত হয়েছেন অন্তত ১০ জন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় সময় মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিক শহরে অবস্থিত মার্কিন বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি স্টোরে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম সিএনএন ও নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, গোলাগুলির এ ঘটনায় বন্দুকধারী নিজেও প্রাণ হারিয়েছে। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, হামলায় ১০ জনের মতো নিহত হতে পারে। হামলার বিষয়টি সংবাদ ব্রিফিংয়ে নিশ্চিত করেছেন সেসাপেক পুলিশের তথ্য কর্মকর্তা লিও কোসিনস্কি।

তিনি জানান, স্থানীয় সময় রাত ১০টা ১২ মিনিটে ওয়ালমার্টের স্টোরে গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তিনি কতজন নিহত হয়েছেন সে তথ্য প্রকাশ করেননি, তবে জানিয়েছেন নিহতের সংখ্যা ১০ জনের বেশি নয়। তবে হামলাকারী আত্মঘাতী ছিল কি না সেটি এখনো স্পষ্ট জানা যায়নি। ওয়ালমার্ট কর্তৃপক্ষ এ বিষয়ে এখনো কিছু জানায়নি। বিবিসির খবরে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে, হামলাকারী ওয়ালমার্টের স্টোর ম্যানেজার। এলোপাতাড়ি গুলি চালানোর পর সে আত্মহত্যা করে।

গত ২০ নভেম্বর যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের একটি ক্লাবে হামলা চালায় এক বন্দুকধারী। এতে পাঁচজন নিহত হন, আহত হন আরো ১৮ জন।

এর আগে ২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোয় একটি সমকামী নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়। যুক্তরাষ্ট্রে কয়েক বছরের মধ্যে সেটিই ছিল সবচেয়ে ভয়াবহ গুলি করে হত্যার ঘটনা। সূত্র : রয়টার্স, বিবিসি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close