প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ আগস্ট, ২০১৯

কয়েকটি নদীর পানি বৃদ্ধি পেতে পারে

সুরমা, কুশিয়ারা, কংস, মনু, খোয়াই ও জাদুকাটা নদীর পানি গতকাল শনিবার থেকে আগামী ২৪ ঘণ্টায় সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে। এদিকে, বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং উত্তর-পশ্চিমাঞ্চল ও তৎসংলগ্ন ভারতের মেঘালয় এবং গাঙ্গীয় পশ্চিমবঙ্গে গতকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। যার ফলে সুরমা, কুশিয়ারা, কংস, মনু, খোয়াই ও জাদুকাটা নদীর পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।

ব্রক্ষ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং দক্ষিণ-পূর্বাঞ্চলের নদ-নদীগুলোর পানি সমতল হ্রাস পাচ্ছে। অপরদিকে উত্তর-পূর্বাঞ্চলের নদীগুলোর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল স্থিতিশীল থাকতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় দেশের পর্যবেক্ষণাধীন ৯৩টি পানি সমতল স্টেশনের মধ্যে ৪১টিতে পানি সমতল বৃদ্ধি পেয়েছে এবং ৪৯ টির পানি সমতল হ্রাস পেয়েছে। তিনটি স্টেশনে পানি সমতল অপরিবর্তিত রয়েছে।

গত ২৪ ঘণ্টায় খুলনায় ২০০ মিলিমিটার, সাতক্ষীরায় ১৬১ মিলিমিটার, কানাইঘাট ১৩৫ মিলিমিটার, সিলেট ১১৫ মিলিমিটার, সুনামগঞ্জে ৯৮ মিলিমিটার, পটুয়াখালিতে ৮১ দশমিক ৫ মিলিমিটার, শেওলায় ৭২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বাসস

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close