নিজস্ব প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০১৮

নেতাকর্মীদের কাদের

ভাববেন না নির্বাচনে জয়ী হয়েই গেছি

ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের হাতিয়ার ফের আঘাত হানতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের কোনো বিকল্প নেই। বিএনপি জয়ী হতে পারবে না। কারণ তারা কোনো আন্দোলনে জয়ী হতে পারেনি। তবে এ সময় তিনি নেতাকর্মীদের আত্মতৃপ্তিতে না ভোগার আহ্বান জানিয়ে বলেন, আপনারা আত্মতৃপ্তিতে ভুগবেন না। ভাববেন না যে জয়ী হয়েই গেছি। গতকাল বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের যৌথ সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ পরাজিত হলে দেশে ২০০১ সালের মতো পরিস্থিতি ফিরে আসবে। আমরা যদি সেই বিভীষিকাতে ফিরে যেতে না চাই তাহলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দলের ও জোটের প্রার্থীদের পক্ষে কাজ করে তাদের জয়ী করতে হবে। ঐক্যফ্রন্ট কেন্দ্র পাহারা দিলে, আওয়ামী লীগকে কেন্দ্র রক্ষা করতে হবে।

এর আগে ওবায়দুল কাদের আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত নির্বাচনী পোলিং এজেন্ট প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন। যুক্তরাষ্ট্রের ন্যাশনাশ ডেমোক্র্যাটিক ইনস্টিটিউটের (এনডিআই) সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয়ে এই কর্মশালা হয়।

নেতাকর্মীদের আত্মতৃপ্তিতে না ভোগার আহ্বান জানিয়ে কাদের বলেন, আত্মতৃপ্তিতে ভুগবেন না, পরিস্থিতি এমন না। ড. কামাল, কাদের সিদ্দিকী, রব, মান্না, সুলতান মনসুর এই মুক্তিযোদ্ধারা আজ জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, সাম্প্রদায়িক, খুনি বিএনপির সঙ্গে হাত মিলিয়েছে। এখানে ড. কামাল, কাদের সিদ্দিকীর নিজস্ব কোনো ধারা নেই। সব ধারাই সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে মিশে গেছে। ষড়যন্ত্রের হাতিয়ার আঘাত হানতে পারে। নাশকতা হতে পারে। আপনাদের সতর্ক থাকতে হবে। দেশে-বিদেশে তারা নানা পাঁয়তারা করছে। তারা কেন্দ্র পাহারা দেওয়ার কথা বলছে, আপনারা কেন্দ্র রক্ষা করবেন। আমাদের কেন্দ্র রক্ষা করতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারের সভাপতিত্বে এ যৌথ সভায় আরো বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close