মো. নাজমুচ্ছাকিব, ডিআইইউ

  ২০ মার্চ, ২০২৪

ডিআইইউতে স্প্রিং ফেস্ট-২০২৪

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ কর্তৃক স্প্রিং-ফেস্ট ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত ছিল যেমন প্রজেক্ট শোকেচ, পোস্টার প্রেজেন্টেশন, প্রোগ্রামিং কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, আইটি কুইজ ফটো এক্সিবিউশন এবং ম্যাথ অলিম্পিয়াড। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে উক্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানের শেষাংশে Vaalo Avant-Grade ltd ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশলের যৌথ প্রযোজনায় ‘Young generation value and leadership thinking’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এ টি এম মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন Vaalo Avant-Grade ltd-এর প্রতিষ্ঠাতা ও এমডি ডা. নাসরীন আক্তার। এ ছাড়া উপস্থিত ছিলে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যাডজান্ট ফ্যাকাল্টি এবং ইউএনএইডের কান্ট্রি ডিরেক্টর ড. সায়মা খান। বিশ্ববিদ্যালয়ের এই আয়োজনে মুখ্য ভূমিকা পালন করেন বিভাগের সহযোগী অধ্যাপক তাহজীব উল ইসলাম। স্পিং ফেস্ট ও অ্যালামনাই মিটআপ প্রোগ্রামের সভাপতিত্ব করেন বিভাগের সিনিয়র অধ্যাপক ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটির এর ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. আব্দুল বাসেত।

এ ছাড়া কনভেনর হিসেবে দায়িত্ব পালন করেন একই বিভাগের সহকারী অধ্যাপক মো. জাহিদুল ইসলাম। সহকারী অধ্যাপক নুর ই আলম, প্রভাষক মীর আমিনুল হক ও প্রোগ্রাম সমন্বয়কসহ বিভাগের সব শিক্ষক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মেম্বার, ভিসি, প্রোভিসি, রেজিস্ট্রারের উপস্থিতিতে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close