প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

রাজউকের অভিযান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণ করায় সিটি টাওয়ার নামে ১২তলা একটি বহুতল ভবনের বর্ধিত অংশ ভেঙে ভবনটি সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। একই অভিযোগে জাকির হোসেন নামে একজন বাড়ির মালিককে ১ লাখ ও নূরুল ইসলাম নামে আরেকজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৫ মে) দুপুর দেড়টায় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনির হোসেন হাওলাদারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ট্রাইসাইকেল বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা বাবদ এককালীন আর্থিক অনুদানের চেক ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে ট্রাইসাইকেল বিতরণ করা হয়েছে। শনিবার (৪ মে) বিকেলের দিকে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সরকারি শিশু পরিবার মাঠ প্রাঙ্গনে উপজেলার ৩২ অসহায় রোগীদের মধ্যে ১৬ লাখ টাকার আর্থিক অনুদানের চেক ও ৮ জনকে ট্রাইসাইকেল তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

যুবক গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ফেনসিডিল জব্দসহ নূর আলম (৪০) নামে ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানার নলজানি এলাকার একটি কুরিয়ার সার্ভিস এর সামনে থেকে ২৮২ বোতল ফেনসিডিল জব্দসহ তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নূর আলম রংপুর মহানগরের চিলার ঝাড় (শ্যামলার বাজার) এলাকার বাসিন্দা। গতকাল রবিবার মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নাজির আহমেদ খাঁন তার কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

নির্মাণ উদ্বোধন

সিংড়া প্রতিনিধি

নাটোরের সিংড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্ধোধন করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার শেরকোল এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা এ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. বোরহান উদ্দিন মিঠুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে ও জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে ১২ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ আগামী ২৫ সালের জুনের আগে শেষ হওয়ার কথা রয়েছে।

শরবত বিতরণ

আমতলী প্রতিনিধি

বরগুনার আমতলীতে তীব্র তাপপ্রবাহে অতিষ্ট সাধারণ মানুষ। গত কয়েকদিন ধরে তাপমাত্রা ওঠা-নামা করছে নিউমোনিয়া, ডায়রিয়া, জ্বর ও সর্দি-কাশিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু, বৃদ্ধসহ সব বয়সী মানুষ। রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে সাধারণ পথচারীদের মধ্যে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। আমতলী উপজেলা পরিষদের সামনে সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান বিশুদ্ধ ঠান্ডা পানি খাবার স্যালাইন ও শরবত বিতরণ করেন।

উদ্বুদ্ধকরণ কর্মশালা

কাউনিয়া প্রতিনিধি

রংপুরের কাউনিয়ায় পরিকল্পিত পরিবার গঠন ও বাল্য বিয়ে, কৈশোরে গর্ভধারণ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন, জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে উদ্বুদ্ধকরণ কর্মশালা হয়েছে। রবিবার দুপুরে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সভাকক্ষে এ কর্মশালা হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাহীদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন প্রধান অতিথি জেলা পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, বিশেষ অতিথি জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক শেখ মো. সাইদুল ইসলাম প্রমুখ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close