চবি প্রতিনিধি

  ০৫ মে, ২০২৪

চবিতে ৫ম সমাবর্তনের অনুমতি দিলেন রাষ্ট্রপতি

ছবি : প্রতিদিনের সংবাদ

চলতি বছরের ৮ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৫ম সমাবর্তন আয়োজনের লিখিত অনুমতি দিয়েছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশ্ববিদ্যালয়-২ অধিশাখার যুগ্ম সচিব মো. পারভেজ হাসান বিপিএএ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আগামী ৮ ডিসেম্বর ২০২৪ তারিখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উক্ত বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনে সদয় অনুমতি ও সমাবর্তনে সভাপতিত্ব করার সানুগ্রহ সম্মতি প্রদান করেছেন।

এমতাবস্থায়, প্রযোজ্য ক্ষেত্রসমূহে রাষ্ট্রপতির কার্যালয়ের সাথে যোগাযোগ স্থাপনপূর্বক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ৫৮ বছরে সমাবর্তন হয়েছে মাত্র চারবার। সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১৬ সালে। সে সময় উপাচার্য ছিলেন অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এরপর উপাচার্যের দায়িত্ব নিয়ে অধ্যাপক ড. শিরীণ আখতার অন্তত পাঁচবার ঘোষণা দিলেও তা আলোর মুখ দেখেনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাষ্ট্রপতি,সমাবর্তনের অনুমতি,চবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close