বাউফল (পটুয়াখালী)  প্রতিনিধি

  ০৫ মে, ২০২৪

বাউফলে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানো

ছবি: সংগৃহীত

পটুয়াখালীর বাউফলে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কাপ-প্রিচ প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী খ ম মশিউর রহমান লাভলুকে কারণ দর্শাতে (নোটিশ) বলা হয়েছে। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহীন শরীফ ওই প্রার্থীকে কারণ দর্শানো চিঠি দেন।

এর আগে শনিবার (৪ মে) একটি ধর্মীয় উপাসনালয়ে প্রচার চালান চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। পরে এর একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে ওই প্রার্থীকে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত বক্তব্য দিতে বলা হয়েছে।

এদিকে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের অভিযোগে ঘোড়া প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আবদুল মোতালেব হাওলাদারকে কারণ দর্শনোর নোটিশ করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। শুক্রবার (৩ মে) ওই প্রার্থীকে এ নোটিশ করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ঘোড়া প্রতীকের প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে গত বৃহস্পতিবার প্রচুর সংখ্যক কর্মী-সমর্থক ও দুটি জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করেছেন। যা বিধিমালা ১৯৮৮ সালের ২৪ নম্বর আইনে নিষিদ্ধ। ওই আইনে প্রতীক হিসেবে জীবন্ত প্রাণী ব্যবহার করা যাবে না। এ অপরাধে কেন তার প্রার্থীতা বাতিলের জন্য কমিশনে অবহিত করা হবে না, তার ব্যাখা লিখিতভাবে জানাতে বলা হয়। পরে ওই ঘটনায় প্রার্থী মোতালেব হাওলাদার কারণ দর্শণের নোটিশের জবাব দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শাহীন শরীফ বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়েছে ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,বাউফল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close