নিজস্ব প্রতিবেদক

  ১৮ আগস্ট, ২০১৭

কাজে মনোযোগী হলে প্রতিষ্ঠানের উন্নতি হবে : তাজুল ইসলাম এমপি

ফেবিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং বিদ্যুৎ, জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, ‘আপনারা যে প্রতিষ্ঠানেই কাজ করবেন সেখানে মনোযোগ দিয়ে কাজ করবেন, তাহলে প্রতিষ্ঠানের উৎপাদন ক্ষমতা বাড়বে। এতে প্রতিষ্ঠানের আরো ব্যাপক প্রসার ঘটবে। অনেক লোকের কর্মসংস্থান হবে। দেশ উন্নতির শিখরে পৌঁছাবে।’ গতকাল বৃহস্পতিবার রাজধানীর খিলগাঁও থানার আমুলিয়ায় ফেবিয়ান গ্রুপের ফেবিটেক্স লিমিটেডের সম্প্রসারিত নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম আরো বলেন, ‘শিল্পপ্রতিষ্ঠান গড়ে উঠলে দেশের লাভ, দশের লাভ। শিল্পের প্রসার ঘটার অর্থ হলো নতুন নতুন কর্মসংস্থান তৈরি ও দেশের দারিদ্র্যবিমোচন। এর ব্যাপক প্রভাব পড়ে জাতীয় অর্থনীতিতে।’ তিনি আরো বলেন, একসময় বলা হতো বাংলাদেশ মিসকিন ও গরিব দেশ। কিন্তু এখন আর তা বলার সুযোগ নেই। কারণ এখন এই দেশে রয়েছে প্রাকৃতিক সম্পদ। পাশাপাশি বিপুলসংখ্যক কর্মঠ মানুষ শিল্পপ্রতিষ্ঠানে নিয়োজিত রয়েছেন। কল-কারখানায় কাজ করছেন। নানান দিক থেকেই দেশ এগিয়ে যাচ্ছে। তাইওয়ান ও দক্ষিণ কোরিয়া দেশের উদাহরণ দিয়ে তিনি বলেন, ‘ওই দেশগুলোয় প্রাকৃতিক সম্পদ না থাকার পরও যদি তারা উন্নত দেশে পরিণত হতে পারে, তাহলে আমাদের এই দেশে প্রাকৃতিক সম্পদ গ্যাস, কয়লাসহ অন্যান্য সম্পদ থাকা সত্ত্বেও কেন পারব না?’ এর আগে এক সংক্ষিপ্ত আলোচনায় ফেবিয়ান গ্রুপের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান বলেন, ফেবিয়ান গ্রুপের যেসব প্রতিষ্ঠান রয়েছে, সেসব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা পরস্পরকে চিনবেন এবং জানবেন। এতে কাজের মধ্যে সবার মনোযোগ বাড়বে এবং প্রতিষ্ঠানের সফলতা বৃদ্ধি পাবে। আর এই প্রতিষ্ঠান দেশের সেরা প্রতিষ্ঠানে পরিণত হবে।

প্রতিদিনের সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদ আনোয়ার হোসেন বলেন, ফেবিয়ান গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের মতো প্রতিদিনের সংবাদও প্রথমসারির পত্রিকা হিসেবে প্রতিষ্ঠিত হবে। ফেবিটেক্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোশাররফ হোসেন ফেবিয়ান গ্রুপের অতীত স্মৃতি তুলে ধরে বলেন, ‘প্রতিষ্ঠানটি আজকের পর্যায়ে নিয়ে আসতে যেসব কর্মকর্তা অবদান রেখেছেন, আমরা তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।’ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিনিয়র ম্যানেজার এস এম খোরশেদ আলম, ফেবিটেক্সের ম্যানেজার মাছুমুল হক, ফেবিয়ান ট্রেডের ম্যানেজার পিজুস কান্তি রায় ও ফেবিয়ানের ম্যানেজার তুষার কান্তি রায়। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিদিনের সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক শাহাদাত হোসেন, বার্তা সম্পাদক মাহবুব কবীর বাবুল, প্রধান প্রতিবেদক প্রতীক ইজাজ ও ফেবিয়ান গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist