নিজস্ব প্রতিবেদক

  ০৪ এপ্রিল, ২০২৪

বুয়েট শিক্ষার্থীদের মতামতের গুরুত্ব দিতে হবে

- জি এম কাদের

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- দেশে এখন বিরাজনীতিকরণ উৎসাহিত করা হচ্ছে। এক দেশ, এক নেতা, এক দল ও এক নীতির বাইরে কিছু দরকার নেই। বর্তমানে এ ধরনের রাজনীতিকে বিভিন্নভাবে প্রশ্রয় দেওয়া হচ্ছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সরকারদলীয় ছাত্র সংগঠনের রাজনীতি করার যে দাবি, সে বিষয়ে অতীতের অভিজ্ঞতা থেকে বলা যায়, সেটা প্রকৃত প্রস্তাবে একক দখল দারিত্ব কায়েমের প্রয়াস। দরকার রয়েছে বুয়েট শিক্ষার্থীদের মতামতের গুরুত্ব দেওয়া। গতকাল বুধবার এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

তিনি বলেন, ক্যাম্পাসের অন্য সব রাজনীতি অবলুপ্তি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সংশ্লিষ্ট ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সাধারণ ছাত্রদের ওপর একক নিয়ন্ত্রণ কায়েম করা চেষ্টা চলছে। তার মাধ্যমে ব্যক্তিগত ও গুষ্ঠীগত স্বার্থসিদ্ধি করাই আসল উদ্দেশ্য। এসব কর্মকাণ্ড রাজনীতি হিসেবে গণ্য হওয়ার চেয়ে, বিরাজনীতিকরণ এবং তার মাধ্যমে বিভিন্নভাবে লাভবান হওয়ার প্রয়াস বলা যায়। এতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হবে। শুধু প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা নয় পুরো জাতি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ প্রসঙ্গে আরো বলেন, বুয়েট ছাত্রদের মতামতের গুরুত্ব দিতে হবে। ছাত্ররাই ঠিক করবে বুয়েটের রাজনৈতিক ভবিষ্যৎ। বুয়েটের একজন প্রাক্তন ছাত্র হিসেবে মনে করছি, ছাত্রদের ইচ্ছার বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া ঠিক হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close