নিজস্ব প্রতিবেদক

  ২২ অক্টোবর, ২০১৯

আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার

টার্গেট কিলিংয়ের পরিকল্পনা ছিল

ফের টার্গেট কিলিংয়ের পরিকল্পনা করছে। ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় যারা বিরোধ সৃষ্টি করতে চায় তাদের শাস্তি হিসেবে টার্গেট কিলিং করায়ই ছিল জঙ্গিদের উদ্দেশ্য। এজন্য তারা নিজেদের কাছে চাপাতি রাখত। গতকাল সোমবার রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের এই সদস্যের সঙ্গে আমরা আরো ২০-২৫ জন জঙ্গি সদস্যদের সঙ্গে লিঙ্ক পেয়েছি। তাদের সবাইকে আটকের চেষ্টা চলছে। এর আগে রোববার রাতে গাবতলী ও আমিনবাজার এলাকা থেকে আনসার আল ইসলামের চারজনকে আটক করে র‌্যাব-৪। তারা হলো মুফতি সাইফুল ইসলাম (৩৪), সালিম মিয়া (৩০), জুনায়েদ (৩৭) ও আহম্মেদ সোহায়েল (২১)। র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, আটক ৪ জঙ্গি সদস্য এখন আনসার আল ইসলামের হয়ে কাজ করলেও আগে তারা হরকাতুল জিহাদের সঙ্গে সংশ্লিষ্ট ছিল। পরে হরকাতুল জিহাদ ভেঙে গেলে আনসার আল ইসলামে যোগ দেয়।

আটকের সময় তাদের হেফাজত থেকে ল্যাপটপ, অ্যান্ড্রয়েড ফোনসহ বেশ কয়েকটি ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়েছে। সেখানে জঙ্গিবাদের প্রশিক্ষণের নানা ক্লিপস পাওয়া গেছে। সেগুলো দেখে তারা উদ্বুদ্ধ হয় এবং নতুন সদস্য সংগ্রহ করে বলে জানান মোজাম্মেল হক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close