সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২৪

নীলফামারীর সৈয়দপুর 

গরমে ক্রেতা শুণ্য সবজির বাজার

সৈয়দপুর শহরের পৌর সবজি বাজারে ক্রেতার অপেক্ষায় বিক্রেতা - প্রতিদিনের সংবাদ

নীলফামারীর সৈয়দপুরে তীব্র দাবদাহের প্রভাবে বাজার ক্রেতা শূণ্য হয়ে পড়েছে বলে জানায় ব্যবসায়ী ও দোকানিরা। সারা দেশের ন্যায় এই উপজেলায় প্রতিদিনই ৩৯ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে তাপমাত্রা। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছে না কেউই।

রবিবার (২৮ এপ্রিল) সৈয়দপুর শহরের পৌর সবজি বাজার ঘুরে দেখা গেছে, দাবদাহে ক্রেতা সাধারণ নেই বললেই চলে। মাত্র ২৫ শতাংশ ক্রেতা মাছ মাংস বাদ দিয়ে সামান্য কিছু সবজি নিয়ে ফিরে যাচ্ছেন বাড়ি।

পৌর বাজারের সবজি বিক্রেতা আনারুল জানায়, সকাল সকাল সামান্য কিছু সবজি নিয়ে বসেছেন কিন্তু ক্রেতা কম। দ্রব্যমূল্য বৃদ্ধি অপরদিকে প্রচন্ড গরম। এই দুইয়ে ক্রেতাশুন্য সব বাজারেই। অধিকাংশ সবজিই ৫০ টাকা থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যেমন আলু ৫৫-৬০ টাকা, পেয়াজ ৬০ টাকা, ঢেরস ৬০ টাকা, পটল এখনও ৬০ টাকা কেজি।

ওই বাজারে কসাই নাদিম বলেন, রোজার সময় প্রায় প্রতিদিনই ১-২টি গরুর মাংস বিক্রি করেছি। কিন্তু ঈদের পর গরমে মানুষ ঘরের বাইরেই বের হচ্ছেন না। সাড়ে ৭০০ টাকা প্রতি কেজি গরুর মাংস হলেও গরমে ৬৬০-৬৮০ টাকায় বিক্রি করলেও ক্রেতার দেখা মিলছে না। খাসির মাংস ও মুরগির দামও কমেছে।

আমিরুল ইসলাম আরমান নামে এক ব্যবসায়ী বলেন, সারাদিনে ১০০০ টাকা ও বিক্রি হচ্ছে না। তবে মাছের বাজারে লোকজন দেখা গেছে।

সেখানকার মাছ ব্যবসায়ী ধিমান বলেন, গরমের কারণে বর্তমানে মাছের দাম তুলনামূলক কম। সারে ৩০০ টাকা কেজি দরের রুই মাছ বিক্রি করছি ২৭০-২৮০ টাকা কেজি দরে। এ কারণে ক্রেতারাও কিনছেন।

সাদিকুল ইসলাম সাদিক নামে এক ক্রেতা বলেন, মাংসের দামের গরম আর রোদ্রের গরমে নাভিশ্বাস অবস্থা। এ কারণে ছোট মাছের সঙ্গে কয়েক পদের সবজি কিনলাম।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারীর সৈয়দপুর,তীব্র দাবদাহ,বাজার ক্রেতা শূণ্য,সবজির বাজার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close