প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ এপ্রিল, ২০২৪

আর্জেন্টিনা

৬০ বছরের নারীর মাথায় সুন্দরীর মুকুট

এবারের মিস আর্জেন্টিনা খেতাব জিতেছেন ৬০ বছর বয়সি আলেজান্দ্রা মারিসা রড্রিগেজ। এ বয়সে সুন্দরীর খেতাব জেতা আলেজান্দ্রা মেক্সিকোতে আসন্ন মিস ইউনিভার্স প্রতিযোগিতায় আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করবেন। খবর এনডিটিভির।

চিরাচরিত তন্বী-তরুণী বা অষ্টাদশীর সৌন্দর্যকে হার মানিয়ে মিস আর্জেন্টিনা খেতাব জেতা আলেজান্দ্রা মারিসা রাজধানী বুয়েনস আয়ার্সের লা প্লাটার বাসিন্দা। তিনি শুধু একজন সুন্দরীই নন; তিনি একজন ডাকসাইটে আইনজীবী ও সাংবাদিক।

বুয়েন্স আয়ার্সে বুধবার এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে আলেজান্দ্রার মাথায় পরিয়ে দেওয়া হয় মিস আর্জেন্টিনা সুন্দরীর মুকুট। আগামী মে মাসে মেক্সিকোতে অনুষ্ঠিত হতে যাওয়া মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতার বিশ্ব মঞ্চে আর্জেন্টিনার পতাকা উত্তোলন করবেন আলেজান্দ্রা।

বিশ্বের ইতিহাসে আলেজান্দ্রাই তার বয়সের প্রথম নারী যিনি এ মর্যাদাপূর্ণ সুন্দরীর খেতাব জিতলেন। বয়সের পিঁড়িতে বসা সৌন্দর্যকে হার মানিয়েছেন তিনি। এ সুন্দরী তার সৌন্দর্য ও বয়সের প্রচলিত ধারণাকে পুনরায় করেছেন সংজ্ঞায়িত। নিজের কমনীয় সৌন্দর্য, উচ্ছ্বল লাবন্য ও মোহনীয় হাসিতে বিচারক ও দর্শক-শ্রোতা উভয়কেই বিমোহিত করেছেন।

মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় এতদিন বিশ্বের ১৮ থেকে ২৮ বছর বয়সি নারীরা অংশ নিতে পারতেন। তবে গত বছর মিস ইউনিভার্স কর্তৃপক্ষ ঘোষণা দেয়, বিশ্ব সুন্দরীর প্রতিযোগিতাটি আর বয়সের সীমায় আবদ্ধ থাকবে না। সে ঘোষণা অনুযায়ী, এবার থেকে ১৮ বছর থেকে যে কোনো বয়সি নারী এ প্রতিযোগিতার জন্য যোগ্য।

সুযোগটিই যেন কাজে লাগালেন আর্জেন্টিনার আলেজান্দ্রা মারিসা রড্রিগেজ। মিস আর্জেন্টিনা খেতাব জয়ের পর এক প্রতিক্রিয়ায় আলেজান্দ্রা বলেন, আমি সৌন্দর্য প্রতিযোগিতায় নতুন দৃষ্টান্তের প্রতিনিধি হতে পেরে রোমাঞ্চিত। আমি এমন এক নতুন মঞ্চের উদ্বোধন করছি, যেটা শুধু শারীরিক সৌন্দর্য নয় বরং নারীর মূল্যবোধের আরেক যাত্রা। বয়সকে হার মানিয়ে আরো একজন যাচ্ছেন এবার মিস ইউনিভার্সের মঞ্চে। তিনি ৪৭ বছর বয়সি হেইদি ক্রুজ। মিস ইউনিভার্স ২০২৪-এ ডোমিনিকান রিপাবলিকের প্রতিনিধিত্ব করেছেন এ সুন্দরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close