কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২৪

যুগল কণ্ঠে গীতা পাঠ বাংলাদেশে সংখ্যালঘু বলতে কিছু নেই

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বাংলাদেশে সংখ্যালঘু বলে কিছু নেই। এদেশ হিন্দু, মুসলিম, খ্রিস্টানসহ সব ধর্মের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে। শিক্ষাদান সংঘের আয়োজনে দিনাজপুরের কাহারোল উপজেলায় শ্রীশ্রী কান্তজীউ মন্দির চত্বরে ‘শ্রীমদ্ভগবদগীতা পাঠ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

জানা গেছে, সনাতনী পরম্পরা জাগরণে বাংলাদেশে এই প্রথম দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদগীতা পাঠ’ করা হয়েছে। এতে অংশ নেন দিনাজপুরসহ আশপাশের কয়েকটি জেলা উপজেলার বিভিন্ন বয়সের হাজারো নারী-পুরুষ ভক্ত ও পুণ্যার্থী। গতকাল শনিবার রংপুর বিভাগীয় পবিত্র বেদ ও শ্রীমদ্ভগবদগীতা একত্রে ২০ হাজার কণ্ঠে গীতা পাঠের আয়োজন করে বাংলাদেশে ইতিহাস রচনা করেছেন আয়োজক কমিটি। এদেশে সব ধর্মের মানুষের সমঅধিকার রয়েছে। আমরা বাঙালি, আমরা নাগরিক দিক থেকে আমরা বাংলাদেশি।

মনোরঞ্জন শীল গোপাল বলেন, দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে গীতা পাঠ সমগ্র বাংলাদেশে দৃষ্টান্ত হয়ে থাকবে। পবিত্র গীতাকে অন্তরে ধারণ করলে কাউকে দেশ ত্যাগ করতে হবে না। গীতা পূর্ণাঙ্গ একটি জীবন দর্শন। গীতাকে অবলম্বন করলে সুন্দর একটি জীবন ধারন করা যায়।

দিনাজপুর শ্রীশ্রী গীতা সংঘের সভাপতি সুনীল চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়ালা, ভারতের বিবেকানন্দ মিশন শান্তি নিকেতনের অধ্যক্ষ ড. শ্রী মানস ভট্টাচার্য, একুশে পদকপ্রাপ্ত শিল্পী ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন শীল ঘোষাল, দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ নূর এ আলম, বিশিষ্ট শিল্পপতি কালিপদ মজুমদার, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট রণজিৎ সিংহ, ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডিসি রায়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রংপুর বিভাগীয় পবিত্র বেদ ও শ্রীমদ্ভগবদগীতা পাঠ আয়োজক কমিটির আহ্বায়ক তুষার রঞ্জন রায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close