reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২৩

আইসিসির এলিট প্যানেলের পদ ছাড়লেন আলিম দার

ফাইল ছবি

আইসিসির এলিট প্যানেলে আম্পায়ার হিসেবে আলিম দারের ১৯ বছরের দীর্ঘ যাত্রার পরিসমাপ্তি ঘটলো। প্যানেল থেকে পদত্যাগ করলেন ৫৪ বছর বয়সী পাকিস্তানি এই আম্পায়ার।

চারটি বিশ্বকাপ ফাইনালসহ ছেলেদের ক্রিকেটে রেকর্ড ৪৩৫টি ম্যাচ পরিচালনা করেছেন আলিম দার। আইসিসির এলিট প্যানেল ছাড়লেও আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করে যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

বৃহস্পতিবার আইসিসির এক বিবৃতিতে আলিম দার বলেছেন, বিশ্বজুড়ে আম্পায়ারিং করাটা ছিল আমার জন্য আনন্দের, একইসঙ্গে সম্মানের। আমি যা অর্জন করেছি, এই পেশায় ঢোকার সময় সেটি স্বপ্নতেও ভাবিনি।

যদিও আমি আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে চাই। তবে আমি এখন মনে করছি, এলিট প্যানেলে ১৯ বছর থাকার পর এখন সরে যাওয়ার সময় এসেছে। এতে করে আন্তর্জাতিক প্যানেলে অন্য কেউ সুযোগ পাবে। বিশ্বজুড়ে আম্পায়ারদের জন্য আমার বার্তা হলো-পরিশ্রম, শৃঙ্খলা ধরে রাখা এবং শেখা চালিয়ে যাওয়া।

ছেলেদের ক্রিকেটে আলিম দারের চেয়ে বেশি কেউ টেস্ট আর ওয়ানডে ম্যাচ পরিচালনা করেননি। ১৪৪ টেস্ট এবং ২২২টি ওয়ানডেতে আম্পায়ার ছিলেন তিনি।

২০০২ সালে এলিট প্যানেল শুরুর পর প্রথম পাকিস্তানি হিসেবে তিনিই সুযোগ পেয়েছিলেন। ২০০৭ এবং ২০১১ সালে দুটি ওয়ানডে বিশ্বকাপ, ২০১০ এবং ২০১২ সালে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল পরিচালনা করেন আলিম দার। টানা তিনবার আম্পায়ারদের সর্বোচ্চ পুরস্কার ডেভিড শেফার্ড ট্রফি জেতেন তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আলিম দার,আইসিসি,এলিট প্যানেল,আম্পায়ার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close