reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০২৩

এমবাপ্পের সঙ্গে মেসির সম্পর্ক ছিল স্বাভাবিক

ফাইল ছবি

লুসাইলে কাতার বিশ্বকাপের আর্জেন্টিনা-ফ্রান্স ধ্রুপদী ফাইনালকে ইস্যু করে অনেক জল ঘোলা হয়েছে। তবে লিওনেল মেসি যেন এগুলো থোড়াই কেয়ার করেন। এমনকি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সঙ্গে তাঁর কোনো সমস্যা হয়নি বলে জানিয়েছেন মেসি।

বিতর্কের শুরু সেই ফাইনাল ম্যাচ থেকেই। গোল্ডেন গ্লাভসের পুরস্কার জয়ের পর এমিলিয়ানো মার্তিনেজের বিতর্কিত উদ্‌যাপন, ড্রেসিংরুমে এমবাপ্পেকে নিয়ে মার্তিনেজের ব্যঙ্গ করা—সবই ঘটেছে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার রাতেই। এরপর আর্জেন্টিনায় ছাদখোলা গাড়িতে এমবাপ্পের ‘পুতুল’ নিয়ে উদ্‌যাপন করছিলেন। মার্তিনেজের এই আচরণকে বাড়াবাড়ি দাবি করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে অভিযোগ দায়ের করেছিলেন ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি নোয়েল লে গ্রায়েত। তা ছাড়া এমবাপ্পের কফিন বানিয়ে পুড়িয়েছিলেন আর্জেন্টাইনরা। আর মেসির পিএসজি জার্সিকে পাপোশ বানানো হয়েছিল ফ্রান্সের এক পানশালায়।

মেসি জানিয়েছেন, এসব ঘটনা এমবাপ্পের সঙ্গে তাঁর সম্পর্কের মাঝখানে দেওয়াল হয়ে দাঁড়ায়নি। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড বলেন, ‘আমিও বিশ্বকাপের ফাইনাল হেরেছি। কী ঘটেছে, সে ব্যাপারে তার থেকে কিছুই জানতে চাইনি। তবে হ্যাঁ, আমরা ম্যাচ নিয়ে কথা বলেছি। যখন আমি ছুটিতে ছিলাম, আর্জেন্টিনায় কেমন উদ্‌যাপন হয়েছে, সে ব্যাপারে কথা বলেছি। কিন্তু সত্যি কথা এই যে এমবাপ্পের সঙ্গে আমার কোনো সমস্যা নেই।’

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ প্রথমে ৩-৩ ড্র হয়েছিল। মেসি করেছিলেন ২ গোল এবং এমবাপ্পে করেছিলেন হ্যাটট্রিক। শেষ পর্যন্ত টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা জেতে আর্জেন্টিনা। যেখানে টুর্নামেন্টে টুর্নামেন্টে ৮ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন এমবাপ্পে। দুটো গোলে অ্যাসিস্টও করেছিলেন ফরাসি ফরোয়ার্ড। আর ৭ ম্যাচে ৭ গোল ও ৩ অ্যাসিস্ট করে মেসি জিতেছেন ২০২২ বিশ্বকাপের গোল্ডেন বলের পুরষ্কার। তাতে একমাত্র ফুটবলার হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বলের পুরষ্কার জেতার কীর্তি গড়লেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিওনেল মেসি,কিলিয়ান এমবাপ্পে,লুসাইল,কাতার বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close