reporterঅনলাইন ডেস্ক
  ০৩ এপ্রিল, ২০২৪

প্রাক-বাজেট আলোচনা

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে’

গত দুই বছর ধরে দেশে ৯ শতাংশের ওপরে মূল্যস্ফীতি বিরাজ করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস পরিস্থিতি। এমন বাস্তবতায় আগামী ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে দ্রব্যমূল্য হ্রাসকরণে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার পরামর্শ দিয়েছেন সংসদ সদস্য (ঝিনাইদহ-২) মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

তিনি বলেন, দ্রব্যমূল্য হ্রাসে বাজেটে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। এ জন্য যা যা করা দরকার, সরকারকে তা করতে হবে। এছাড়া তিনি কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য কমানোর তাগিদ দেন।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে রিসার্চ অ্যান্ড পলিসি ইন্টিগ্রেশান ফর ডেভেলপমেন্ট (র‌্যাপিড) আয়োজিত ‘বাজেট ২০২৪-২৫: মূল চ্যালেঞ্জ ও উত্তরণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিসার্চ এন্ড পলিসি ইন্টিগ্রেশান ফর ডেভেলপসেন্টের (র‌্যাপিড) চেয়ারম্যান ড. এম এ রাজ্জাকের সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার।

সভায় আরো আলোচনা করেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান আবদুল মজিদ, ডিসিসিআই সভাপতি আশরাফ আহমেদ, প্রথম আলোর হেড অব অনলাইন সাখাওয়াত হোসেন মাসুম, ইকোনমিক রিপোর্টার ফোরামের সভাপতি মোহাম্মদ রেফায়েত উল্লাহ মৃধা।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপনা করেন র‌্যাপিডের নির্বাহী পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম আবু ইউসুফ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রাক-বাজেট,নাসের শাহরিয়ার জাহেদী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close