reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মে, ২০২৩

বাকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. আব্দুল আউয়াল

ছবি : সংগৃহীত।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের মেয়াদ শেষ হওয়ায় ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল।

সোমবার (২৯ মে) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগমের সই করা এক বিজ্ঞপ্তিতে ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ভেটেরিনারি অনুষদের বর্তমান ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আউয়ালকে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রসাশনিক ও আর্থিক কর্মকাণ্ড পরিচালনার স্বার্থে সমসাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হলো।

অধ্যাপক ড. আউয়াল ১৯৮৮ সালে বাকৃবিতে লেকচারার হিসেবে যোগদান করেন। পরে তিনি একই বিশ্ববিদ্যালয়ে ১৯৯১ সালে সহকারী, ১৯৯৭ সালে সহযোগী অধ্যাপক এবং ২০০২ সালে থেকে অদ্যবধি অধ্যাপক হিসেবে শিক্ষাদান করে যাচ্ছেন। এ ছাড়াও তিনি পোহাং ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, দক্ষিণ কোরিয়ায় ২০০৪-০৫ পর্যন্ত ভিজিটিং অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিভিন্ন সময় এনাটমি অ্যান্ড হিস্টোলজি বিভাগের প্রধানসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেন। ২০২২ সালে তিনি ভেটেরিনারি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন। তার জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে মোট ৬৪টি গবেষণা প্রবন্ধ রয়েছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারপ্রাপ্ত উপাচার্য,বাকৃবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close