এস এইচ জাহিদ, শাবিপ্রবি

  ২৪ এপ্রিল, ২০২৪

শাবিপ্রবিতে দেড় হাজার বৃক্ষরোপণ শুরু ছাত্রলীগের

ছবি: প্রতিদিনের সংবাদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে দেড় হাজার বৃক্ষরোপন করবে শাখা ছাত্রলীগ। সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বুধবার ক্যাম্পাসের গোলচত্বরের পাশে একটি বৃক্ষরোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় তিনি কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের সময়োপযোগী উদ্যোগ নেওয়ায় ধন্যবাদ জানান।

বৃক্ষরোপন উদ্বোধনকালে শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান বলেন, ‘তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি, এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ দশ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবেই আজ আমাদের বৃক্ষরোপ উদ্বোধন করা হলো।’ ক্যাম্পাসকে সবুজায়ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সজিবুর রহমানের সঞ্চালনায় কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর কবির, বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার পরিচালক অধ্যাপক রুমেল আহমেদ, শাহ পরান হল প্রভোস্ট অধ্যাপক মিজানুর রহমান, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সায়েদ আরেফিন খাঁন ও আইকিউএসির সহকারী পরিচালক ইসরাত ইবনে ইসমাঈল।

ছাত্রলীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি ফারহান রুবেল, আইরিন লিনজা, মারুফ মিয়া, টিটু মিয়া, নাজমুল, রাকিবুজ্জামান রাকিব, আশিকুর রহমান আশিক, আয়াজ চৌধুরী ও শিমুল মিয়া; যুগ্ম সাধারণ সম্পাদক সাবিহা সায়মন পুষ্প ও উজ্জ্বল মিয়া; সাংগঠনিক সম্পাদক আর কে রাকিব, নুরে আলম শ্রাবণ, অমিত সাহা ও ফারহান হোসেন চৌধুরী আরিয়ান প্রমুখ।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close