কুষ্টিয়া প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২৩

ইবিতে ছাত্রী নির্যাতন, অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ

ছবি : সংগৃহীত

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় সোমবার (২০ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি। শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শেখ হাসিনা হল কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটি নির্যাতিতা শিক্ষার্থীসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করলেও সোমবার মুখোমুখি হন অভিযুক্ত দুই শিক্ষার্থী। তারা হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা এবং তাবাস্সুম।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় আইন বিভাগে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটি কয়েক দফা আলাদা জিজ্ঞাসাবাদ করেন অভিযুক্তদের। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. রেবা মন্ডল এবং অন্তরা। ড. রেবা মন্ডল তদন্ত কাজে অগ্রগতির কথা জানালেও অভিযুক্ত শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা ও তাবাস্সুম এ বিষয়ে জানাতে অপারগতা প্রকাশ করেন। তারা বলেন, অভিযোগের বিষয়ে যা বলার সব তদন্ত কমিটির কাছে বলেছি। এ বিষয়ে আমরা আর কিছু বলতে পারব না।

এদিকে, ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন। ইতোমধ্যে কমিটি তদন্ত কার্যক্রম শুরু করেছে বলে জানা গেছে। কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। কমিটিতে কুষ্টিয়া জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহবুব আলমকে রাখা হয়েছে।

ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও তদন্ত কমিটির সদস্য সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, তদন্ত কমিটির সব সদস্য সোমবার ক্যাম্পাসে এসেছেন। তদন্ত কার্যক্রম চলছে।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী রবিবার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা তদন্ত কার্যক্রম শুরু করে দিয়েছেন।

উল্লেখ্য, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের গণরুমে রাতভর শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে ২০২১-২২ শিক্ষাবর্ষের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষার্থীকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবিতে ছাত্রী নির্যাতন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close