রাবি প্রতিনিধি

  ০৬ মে, ২০২১

এবার নিয়োগ নিয়ে রাবি-মহানগর ছাত্রলীগের সংঘর্ষ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী রেজিস্ট্রার মামুনুর রশীদ ১২২ জন চাকরি প্রত্যাশীর নিয়োগ নিশ্চিত করে প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর করেছেন। এসব কার্যক্রম শেষ করে উপাচার্যের বাসভবন থেকে বেরিয়ে আসার খবর পেয়ে মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ঘিরে ফেলেন। তাকে মারধরও করেন। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ছাড়িয়ে আনতে গেলে সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে। দফায় দফায় চলতে থাকে সংঘর্ষ। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস থেকে সরে পড়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে , আজ রাবি ভিসি আবদুস সোবহানের মেয়াদের শেষ দিন। তিনি চাকরি প্রত্যাশী ১২২ জন ছাত্রলীগ নেতাকর্মীকে নিয়োগ দিয়েছেন বলে প্রচার হলে মহানগর ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ে গিয়ে হামলা করে। এ ঘটনার পরে রাবি ছাত্রলীগ ও কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করতে থাকেন। তারা ভিসির ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এ ঘটনায় প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কামরুজ্জামান চঞ্চল ও মাস্টাররোল কর্মচারী মাসুদ রানা আহত হওয়ার খবর জানা গেছে।

সংঘর্ষের ঘটনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের এডিসি একরামুল হক কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঘটনার বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম লুৎফর রহমানকে মুটোফোনে একাধিক বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংঘর্ষ,রাজশাহী বিশ্ববিদ্যালয়,রাবি,নিয়োগ,ছাত্রলীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close