নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০১৯

মিসর বইমেলায় বাংলাদেশির ৪ বই

মিসরের দারুল হাদিস প্রকাশনীর বিক্রয়কেন্দ্রে ক্রেতাকে বই তুলে দিচ্ছেন আরীফ উদ্দীন মারুফ

মিসর আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশি লেখক মাওলানা আরীফ উদ্দীন মারুফের চারটি বই বিক্রি হচ্ছে। বিশ্বের সব ইসলামিক স্কলারদের লেখা গ্রন্থ মিসরের সেই আন্তর্জাতিক বইমেলায় বই শো করে রাখা হয়েছে। সেইসঙ্গে বাংলাদেশের রাজধানীর সার্কিট হাউস মসজিদের খতিব মাওলানা মারুফের বইও শোভা পাচ্ছে। এই বাংলাদেশির বই কিনতেও ভিড় করছে অনেকে। সেখানে সরাসরি উপস্থিতও হয়েছেন এই মাওলানা।

বুধবার (২৩ জানুয়ারি) থেকে মিসরের কায়রোতে শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ইসলামিক বইমেলা। সকাল ১০টায় মিসরের শিক্ষামন্ত্রী তারেক শাওকি এ মেলার উদ্বোধন করেন।

মিসর থেকে লেখক সরাসরি এ প্রতিবেদককে বলেন, আল্লাহর অশেষ রহমতে আমার এ সৌভাগ্য অর্জন হয়েছে। এর আগেও আরববিশ্বে আমার তিনটি বই প্রকাশিত হয়। এবার মিশরের প্রাচীন ও বিশ্ববিখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুত তাওফিকিয়াহর আমন্ত্রণে এখানে এসেছি।

মিসরের ডেইলি পত্রিকা আকিদাতিকে সাক্ষাৎকার দিচ্ছেন লেখক

এদিকে মঙ্গলবার (২২ জানুয়ারি) মিশরের ডেইলি পত্রিকা আকিদাতিকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ জমিয়তুল উলামার অভিভাবক পরিষদ সদস্য ও জামিআ ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল আরীফ উদ্দিন মারুফ বলেন, তার চারটি বই এই বইমেলায় পাওয়া যাচ্ছে। মক্কার দারু তইবা প্রকাশনী থেকে ফি লাহজাতিল ওয়াদায়িল আখির, দারুল হাদিস থেকে রাওয়ায়ে মিন আশআরিস সাহাবা, মাকতাবুত তাওফিকিয়া থেকে রিসালাতুল আমনি ওয়াস সালাম এবং দারু তইবা থেকেই আলা ইয়া আইনু ইবকি। মিসরের এ অভিজাত প্রকাশনীগুলোতেই পাওয়া যাচ্ছে তার লিখিত চার বই।

উল্লেখ্য, ৬০ বছরের প্রাচীন মিসরের এই আন্তর্জাতিক বইমেলা। মা’আরাতুল কাহেরা আদদাওলিলিল কিতাব নামে যেটি পৃথিবীতে প্রসিদ্ধ। এই মেলায় বিশ্বের প্রায় ৫৮টি দেশের ৫০০-এর অধিক প্রকাশনী অংশগ্রহণ করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরীফ উদ্দীন মারুফ,বই,বইমেলা,মিসর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close