reporterঅনলাইন ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

বাংলা একাডেমি গুণীজন স্মৃতি পুরস্কার পাচ্ছেন যারা

অমর একুশে বইমেলা উপলক্ষে বাংলা একাডেমি পরিচালিত চারটি ‘গুণীজন স্মৃতি পুরস্কার’ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার মেলার সমাপনী অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হবে।

সোমবার গুণীজনের নামে পুরস্কার দেওয়ার ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক ড. তপন বাগচীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চারটি গুণীজন চিত্তরঞ্জন সাহা, মুনীর চৌধুরী, রোকনুজ্জামান খান দাদাভাই ও শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে।

চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার : ২০২৩ সালে প্রকাশিত বিষয় ও গুণমানসম্মত সর্বাধিক বই প্রকাশের জন্য প্রকাশনা প্রতিষ্ঠান কথাপ্রকাশ পাচ্ছে চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার ২০২৪।

মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার : গত বছর প্রকাশিত বইয়ের মধ্যে গুণমান ও শৈল্পিক বিচারে সেরা বই হিসেবে নির্বাচিত মনজুর আহমদ রচিত ‘একুশ শতকে বাংলাদেশ: শিক্ষার রূপান্তর’ এর জন্য প্রথমা প্রকাশন, মঈন আহমেদ রচিত ‘যাত্রাতিহাস: বাংলার যাত্রাশিল্পের আদিঅন্ত’-এর জন্য ঐতিহ্য এবং আলমগীর সাত্তার রচিত ‘কিলো ফ্লাইট’-এর জার্নিম্যান বুকসকে মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার দেওয়া হবে।

রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার : ২০২৩ সালে গুণমান বিচারে সর্বাধিক শিশুতোষ বই প্রকাশের জন্য প্রকাশনা প্রতিষ্ঠান ময়ূরপঙ্খি পাচ্ছে রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার।

শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার : এবারের বইমেলায় নান্দনিক অঙ্গসজ্জায় সেরা প্রতিষ্ঠান হিসেবে বেঙ্গল বুকস, নিমফিয়া পাবলিকেশন ও অন্যপ্রকাশকে কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার ২০২৪ দেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলা একাডেমি,গুণীজন স্মৃতি পুরস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close