reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

বৃষ্টিতে রোহিঙ্গাদের মানবেতর জীবনযাপন

গেলো দুই দিন ধরে মুষলধারে বৃষ্টি হওয়ায় উখিয়া ও টেকনাফে গড়ে উঠা অনেক রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প ডুবে গেছে। এতে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা মানবেতর জীবনযাপন করছে।

পালিয়ে আসা পাঁচ লাখের অধিক রোহিঙ্গা সরকারি বনভূমিতে বসতি গড়ে তুললেও অনেক বসতি সমতলে হওয়ায় মুষলধারে বৃষ্টি ও পাহাড়ি ঢলে শত শত রোহিঙ্গা ছাউনি ডুবে গেছে।

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং, পুটিবনিয়া ও উখিয়া উপজেলার উখিয়ারঘাট, তেলিপাড়া, বালুখালীছড়া, বাঘঘোনায় গড়ে উঠা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পানি ঢুকে পড়েছে।

এছাড়া উখিয়া উপজেলার পালংখালী ও থাইংখালীতে কিছু কিছু বসতিতে পানি ঢুকেছে। তবে বৃষ্টি কমলে পানি থাকবে না বলে জানান স্থানীয়রা।

পানি ঢুকে পড়ায় শিশু ও বৃদ্ধরা বেশি দুর্ভোগে পড়েছেন। রান্না করতে না পারায় খেয়ে না খেয়ে থাকতে হচ্ছে তাদের। কাদামাটির কারণে দুর্ভোগ আরো বেড়েছে।

এদিকে টেকনাফ সীমান্ত হয়ে দিনের বেলায় রোহিঙ্গাদের অনুপ্রবেশ অনেকটাই কমে এসেছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,রোহিঙ্গা,মানবেতর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist