reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মার্চ, ২০১৭

থুতু ফেললেই জেল-জরিমানা!

রাস্তার কোথাও থুতু ফেললেই ৬ মাসের জেল। নইলে ৫ হাজার রুপি জরিমানা। পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে স্যানিটাইজেশন ইন্সপেক্টরসহ একাধিক ব্যক্তিকে এই কাজে নিয়োগ দেয়া হয়েছে বলে বেঙ্গলি ওয়ান ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানা গেছে। অর্থাৎ মনের সুখে থুতু ফেলাটাও এখন আর নিরাপদ না!

উত্তরপ্রদেশে বিজেপি সরকার আসার পর থেকেই একের পর এক নিয়মনীতি হয়ে চলেছে। ইতিমধ্যেই যোগী আদিত্যনাথের নির্দেশে পান, পান মশলা, গুটখা, চিবানো যায় এমন তামাকজাত দ্রব্যের উপর নিষেধাজ্ঞা আরোপ করা।

সেখানে এবার পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে চলছে বেশ কিছু নিয়মনীতি। বিজেপি শাসিত উত্তরাখণ্ডে সরকারি দফতরে বা রাস্তাঘাটে কেউ যদি থুতু ফেলেন, তাহলে তার ৫ হাজার টাকা জরিমানা বা ৬ মাসের জেল হতে পারে। উত্তরাখণ্ডের নগরোন্নয়ন দফতরের আধিকারিকরা জানিয়েছেন গত বছরে পাশ হওয়া নভেম্বরের অ্যান্টি লিটরিং 'ল' অনুযায়ী রাজ্যের সমস্ত পৌর এলাকায় এই নিয়ম চালু হবে।

এই নিয়ম নিয়ে খুশি এলাকাবাসীও। দেরাদুন নগর নিগমের তরফ থেকে জানানো হয়েছে, রাজ্যের পথে ঘাটে যদি কাউকে থুতু ফেলতে দেখা যায়, তাহলে সঙ্গে সঙ্গে যেন অভিযুক্তকে বিচার করতে নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মীদের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
থুতু,উত্তরপ্রদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist