রংপুর ব্যুরো

  ২১ মার্চ, ২০১৯

সিলেকশন গ্রেডের দাবি

রংপুরে নার্সদের মানববন্ধন পরিচালকের কার্যালয় ঘেরাও

নার্সেস এসোসিয়েশন ও স্বাধীনতা নার্সেস পরিষদ, রংপুরের উদ্যোগে সিলেকশন গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্তরে জেলার সব নার্স এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারিরা সিলেকশন গ্রেড পেলেও তারা (নার্স) পাচ্ছেন না। সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী (মোহাম্মদ নাসিম এমপি) নার্সদের পদোন্নতি ও সিলেকশন গ্রেড প্রদানের নির্দেশ দিলেও দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হচ্ছে না। এদিকে, আগামী ১৫ দিনের মধ্যে এই সিলেকশন গ্রেড বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলনে নামার ঘোষণা দেন বক্তারা।

স্বাধীনতা নার্সেস পরিষদ’র সম্পাদক মিজানুর রহমান কামাল বলেন, ২০০৩ ও ২০১০ সালে যোগদানকৃত নার্সিং স্টাফরা বাৎসরিক ইনক্রিমেন্ট ছাড়া সরকার ঘোষিত সকল আর্থিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। এ বিষয়ে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন নার্সেস এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও স্বাধীনতা নার্সেস পরিষদ সভাপতি ফোরকান আলী, নার্সেস এসোসিয়েশনের সভাপতি আশরাফুল ইসলাম শামীম, নার্সিং সুপারভাইজার আতাউর রহমান মন্ডল, স্বাধীনতা নার্সেস পরিষদের কার্যকারী সভাপতি মনোয়ারুল আলম মনা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মানিক, নার্সেস এসোসিয়েশন ও স্বাধীনতা নার্সেস পরিষদের যুগ্ম-সম্পাদক আশরাফুল ইসলাম লিমন, সহ-সাংগঠনিক সম্পাদক আজমিরা বেগম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close