বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০১৯

বাউফলে নদীর তীর দখলের অভিযোগ

পটুয়াালীর বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালেহ উদ্দিন পিকু ও তার ভাই হাফিজ উদ্দিন পিন্টুর বিরুদ্ধে আলোকি নদীর তীর দখলের অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়েক দিন ধরে বাউফল উপজেলার কেশবপুর-জনতা বাজার আয়রন ব্রিজের পূর্ব পাশে নদীর তীর থেকে মাটি কেটে জমি ভরাট করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, সম্প্রতি কেশবপুর-জনতা বাজারে আলোকি নদীর উপর একটি আয়রন ব্রিজ নির্মাণ করা হয়। এরপর সেখানে থাকা খেয়া নৌকা বন্ধ হয়ে যায়। খেয়া ঘাটের পূর্ব পাশেই বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করেন স্থানীয় আ.লীগ নেতা সালেহ উদ্দিন পিকু। ক্ষমতার প্রভাব খাঁটিয়ে তিনি ও তার ভাই আলোকি নদীর প্রায় ৪০ শতাংশ জমি দখল করে মাটি ভরাট করছেন।

গত রোববার সরেজমিন দেখা যায়, ব্রিজের পূর্ব পাশে নদীর তীর থেকে মাটি কেটে জমি ভরাট করছেন কয়েকজন শ্রমিক। শ্রমিকরা জানান, আওয়ামী লীগ নেতা সালেহ উদ্দিন পিকুর নির্দেশে তারা নদী তীরের মাটি কেটে পাশের জমি ভরাট করছেন। আওয়ামী লীগ নেতা সালেহ উদ্দিন পিকু ও তার ভাই হাফিজ উদ্দিন পিন্টু বলেন, সরকারি নয় আমাদের নিজস্ব সম্পতি আমরা ভরাট করছি। এ প্রসঙ্গে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে বলেন, খোঁজ খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close