নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ১৯ জুন, ২০১৮

ঢাকা-বান্দুরা রোডে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

রাজধানীর গুলিস্তান থেকে বান্দুরা রোডে চলাচলকারী এন.মল্লিক পরিবহনের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেছে যাত্রীরা। ঈদ উপলক্ষে যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করছে তারা। যাত্রীরা প্রতিবাদ করলে বাস স্টাফদের হাতে উল্টো নাজেহাল হতে হয়। তবে এ ব্যাপারে প্রশাসন এখনো কোন পদক্ষেপ নেয়নি বলে তাদের অভিযোগ। সরেজমিনে ঢাকা-বান্দুরা রোডে চলাচলকারী একাধিক যাত্রীদের সঙ্গে কথা বললে তারা জানান, অনেকটা জোর করেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। যেহেতু ঈদ, বাসায় আসতেই হবেÑতাই অতিরিক্ত ভাড়া দিয়েই এসেছিলাম। ঈদ শেষ এখন কর্মক্ষেত্র যাবো, তাতেও অতিরিক্ত ভাড়া দিতে হবে।

রাস্তার মাইল ফলক অনুযায়ি নবাবগঞ্জ থেকে ঢাকার দূরত্ব মাত্র ৩৬ কিলোমিটার। অথচ এই দূরত্বের জন্য আদায় করা হয় ৮০ টাকা। ঈদ উপলক্ষে এই ভাড়া বেঁড়ে দাঁড়িয়েছে ১০০ থেকে ১২০ টাকা পর্যন্ত। ঈদের দুদিন আগে থেকে শুরু হওয়া এই ভাড়া আদায় করা হচ্ছে গতকাল সোমাবার পর্যন্ত। যাত্রীদের অভিযোগ, ভাড়ার ব্যাপারে জিজ্ঞাসা করলেই হেলপার-সুপারভাইসাররা দূর্ব্যবহার করে। এমনকি অনেক সময় তাদের বাস থেকে নেমে যেতে বাধ্য করা হয়।

গতকার সোমবার বান্দুরা টিকিট কাউন্টারে অতিরিক্ত টাকা দিতে বাধ্য করার সময় এই পত্রিকার প্রতিবেদকে টিকেটে বাড়তি ভাড়া লিখে দিতে বললেও তারা অস্বীকৃতি জানায়। উপজেলার নুরনগরের আ. হালিম বেপারী, আলমগীর হোসেন অতিরিক্ত ভাড়া দেয়ার কথা জানান। অপর এক যাত্রী নুরুল ইসলাম মুঠোফোনে অভিযোগ করে বলেন, ঈদের দুইদিন পর ঢাকা যাচ্ছি, তারপরও এন. মল্লিক ১০০ টাকা ভাড়া নিচ্ছে। যারা প্রতিবাদ করেছে তাদের উঠতে দেয় নাই।

অন্যান্য রোডেও বাড়তি ভাড়া আদায় হচ্ছে দাবি করে এন. মল্লিক পরিবহনের কর্ণধার নার্গিস মল্লিক প্রতিদিনের সংবাদকে বলেন, ঈদে বাসগুলো একমুখি চলে। তাই আমরা ২০ টাকা বেশি নিচ্ছি। এতেও আমাদের লোকসান হয়। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্টাফরা যাত্রীদের সাথে খারাপ ব্যবহার করে না। উল্টো ২০ টাকার জন্য যাত্রীরা বাস স্টাফদের সাথে খুব খারাপ ব্যবহার করে বলে তিনি দাবি করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist