বিশেষ প্রতিবেদক, রাজশাহী

  ১৭ অক্টোবর, ২০১৮

আ.লীগ ক্ষমতায় এলে শ্রমিকদের কর্মপ্রদান ব্যবস্থা চালু হবে : বাদশা

‘বর্তমান আওয়ামী লীগ সরকার শ্রমিকবান্ধব সরকার। এই সরকার আছে বলেই শ্রমিকদের সহায়তা করা সম্ভব হচ্ছে। এ সরকারের আমলে শ্রমিকদের বেশকিছু দাবি পূরণ করা হয়েছে। আগামীতে আবারও হাসিনা সরকার ক্ষমতায় এলে শ্রমিকদের কাজের জন্য নিয়োগপত্রের মাধ্যমে কর্ম প্রদান ব্যবস্থা চালু করা হবে। মালিকপক্ষ কর্তৃক তার নিয়োজিত শ্রমিকদের সুরক্ষায় বিমা ব্যবস্থা চালুর বিধান করা হবে। যাতে করে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা পায়। এ লক্ষ্যে সংশোধনী এনে শ্রমিকবান্ধব আইন তৈরি করা হবে। ফলে ওই বিধান না মানলে শ্রমিকরা আদালতের আশ্রয় নিতে পারবেন।’ গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ইনসাব রাজশাহীর জেলা কার্যালয়ে শ্রমিকদের মাঝে অনুদান বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা।

এ সময় চিকিৎসার জন্য ইনসাব রাজশাহী জেলা কমিটির সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আজিজুল হক বাঙ্গালীর হাতে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে বরাদ্দকৃত সরকারি অনুদানের ৭০ হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়াও ইনসাব রাজশাহীর কল্যাণ ফান্ড থেকে কন্যাদায় ও চিকিৎসার জন্য সংগঠনের আট সদস্যকে প্রধান অতিথির হাত দিয়ে নগদ ৫২ হাজার টাকা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাদশা আরো বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ’র (ইনসাব) উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমও পরিচালনা করছে। আগামীতে মহাজোটের প্রধান এই হাসিনা সরকার ক্ষমতায় এলে শ্রমিকদের সব ন্যায্য দাবি পূরণ করা হবে। যে কারণে রাজশাহীসহ দেশের শ্রমিকদের একতাবদ্ধ হয়ে আবারও হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে হবে।’

ইনসাব রাজশাহী জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য নবাব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেজিস্টার অব ট্রেড ইউনিয়নের পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন ও ইনসাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম রবি। অনুষ্ঠান পরিচালনা করেন ইনসাব রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ন রেজা জেনু। অনুষ্ঠানে ইনসাব রাজশাহী জেলার সব এবং কেন্দ্রীয় কমিটির একাধিক নেতারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close