ক্রীড়া ডেস্ক

  ১৮ অক্টোবর, ২০১৯

পেছাচ্ছে এল ক্লাসিকো!

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মহারণ দেখার জন্য মুখিয়ে আছে পুরো ফুটবল দুনিয়া। কিন্তু ২৬ অক্টোবর ন্যু ক্যাম্পে যথা সময়ে হবে তো দুই স্প্যানিশ জায়ান্টের এল ক্লাসিকো? উত্তরটা জানা নেই কারোর!

স্বাধীনতাকামী কাতালুনিয়ায় এখন চলছে রাজনৈতিক অস্থিরতা। বিক্ষোভ আর প্রতিবাদে ফেটে পড়েছে স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চলটি। কারণটা কী? কাতালান স্বাধীনতার পক্ষে ২০১৭ সালে বিতর্কিত গণভোট আয়োজন করায় অঞ্চলটির স্বাধীনতাকামী ৯ রাজনৈতিক নেতাকে ৯ থেকে ১৩ বছরের জন্য জেল দিয়েছে স্প্যানিশ সরকার।

কাতালুনিয়ায় রাজনৈতিক অস্থিরতার এটাই মূল কারণ। প্রতিবাদে বার্সেলোনার একটি বিমানবন্দর মঙ্গলবার সাময়িকভাবে বন্ধ করে দিয়ে ছিল বিভোক্ষকারীরা। শ্বাসরুদ্ধকর ও স্নায়ুচাপের এ হাইভোল্টেজ ম্যাচের দিন আরো বড় ধরনের বিক্ষোভের পরিকল্পনা করেছে স্বাধীনতাকামী কাতালান জনতা।

নিরাপত্তাহীনতার কারণে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছে এল ক্লাসিকো রিয়াল মাদ্রিদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে সরিয়ে নেওয়ার অনুরোধ করেছে লা লিগা কর্তৃপক্ষ। শুধু লা লিগাই নয় স্প্যানিশ সরকারও ন্যু ক্যাম্পে এখন ম্যাচটি আয়োজন করতে চাইছে না।

কিন্তু রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুটি দলই এই সিদ্ধান্ত মানতে নারাজ। তাই এল ক্লাসিকো স্থগিত করার ব্যাপারে বেশ গুরুত্ব দিয়েই আলোচনা চালিয়ে যাচ্ছে দেশটির সরকার।

এল ক্লাসিকোর জন্য এখন বিকল্প দিনক্ষণ নিয়ে চিন্তা-ভাবনা চলছে। এখন পিছিয়ে গেলে আগামী ৪ বা ১৮ ডিসেম্বরে হতে পারে ম্যাচটি। তবে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পুরো বিষয়টা পড়ে আছে আলোচনার টেবিলে।

এখন সিদ্ধান্ত নিবে আরএফইএফ কম্পিটিশন কমিটি। যেখানে লিগের একজন প্রতিনিধি, ফেডারেশনের একজন ও নিরপেক্ষ একজন সদস্য থাকবেন।

আজ ফের আলোচনায় বসবে কমিটি। যদিও সোমবারের আগে কোনো সিদ্ধান্ত আসার কোনো সম্ভাবনা নেই। কারণ কোনো ক্লাবকে এখনো ম্যাচ স্থগিতের বিষয়ে কিছু জানানোই হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close