reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুন, ২০১৯

বাঁকা চোখে

হটাও

দল থেকে বুড়োদের হটানোর শোরগোল তুলেছেন সাবেক পাকিস্তানি পেসার ওয়াকার ইউনুস। বলেছেন, ‘সময় এসেছে ওয়াহাব রিয়াজদের মতো বুড়োদের টিম থেকে ছেঁটে ফেলার।’ তিনি ক্ষেপেছেন ভারতের কাছে বিশ্বকাপে ফের নাজেহাল হওয়ার জন্য।

ওয়াকারের ভাষ্য, ‘মোহাম্মদ হাসনাইনের মতো তরুণ বোলারকে খেলানো উচিত। এরাই ভবিষ্যৎ। এখন থেকে সামনে না তাকালে ভবিষ্যতে আরো বিপদে পড়তে হবে টিমকে।’

পাকিস্তানের প্রাক্তন এই টো ক্রাসার আরো বলেছেন, ‘গত কয়েক বছরে পাকিস্তান আর ভারতের মধ্যে অনেক ফারাক তৈরি হয়েছে। আর সেটাই ম্যানচেস্টারে দেখিয়ে গেল ভারতীয় টিম।’ তবে তিনি আমিরের প্রশংসা করেছেন। বলেছেন, ‘আমির একমাত্র বোলার যে কিছুটা চাপ তৈরি করেছিল। শুধু ও-ই ঠিকঠাক লেংথে বল করতে পেরেছিল।’ অথচ ওয়াহাব ভারত ম্যাচে ১০ ওভারে ৭১ রান দিয়েছেন।

প্রত্যাহার

খেলোয়াড়দের চরম শত্রু ইনজুরি। ক্যারিয়ারের পলে পলে তা অনুভব করেন। ঠিক সে কারণেই সাবেক টেনিস চ্যাম্পিয়ন পেত্রা কেভিতোভা নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বার্মিংহ্যাম ক্লাসিক টেনিস টুর্নামেন্ট থেকে। এই ইনজুরিতে পরেই তিনি ফেঞ্চ ওপেন খেলতে পারেননি। তবে তিনি আশা করছেন উইম্বলডনের আগেই কোর্টে ফিরবেন। টুইট বাতায় এই টেনসি তারকা বলেছেন, ‘সামনেই বার্মিংহাম টুর্নামেন্ট। দুর্ভাগ্যজনকভাবে আমি এই আসরে খেলতে পারছি না। এখনো হাতে ব্যথা অনুভব করছি।’

তিনি আশাবাদ ব্যক্ত করেন, ‘উইম্বলডনে ফিরে আসার শতভাগ প্রস্তুতি নিয়েই আমি আমার সূচি সাজিয়েছি।’ বার্মিংহ্যামের এই আসরে র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান নওমি ওসাকা, রোঁলা গাঁরো নতুন চ্যাম্পিয়ন দ্বিতীয় অ্যাশলে বার্টি এবং তৃতীয় পেত্রা কোভিতোভা খেলার কথা ছিল।

দায়বদ্ধতা

এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। নারী কেলেঙ্কারি আপদে ভুগছেন নেইমার। এমন সময় ব্রাজিলীয় তারকার দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুললেন খোদ পিএসজি মালিক নাসের আল-খেলাইফি। তিনি নেইমারের আচরণে ক্ষুব্ধ।

নেইমার সদিচ্ছায় ক্লাব ছেড়ে চলে গেলেও তিনি আপত্তি করবেন না। জানিয়েছেন, ‘দলের সঙ্গে মানিয়ে নিতে না পারলে নেইমারকে ছেড়ে দিতেও তৈরি।’ ২০১৭ সালে বার্সা থেকে রেকর্ড অর্থে নেইমারকে সই করায় পিএসজি, যা নিয়ে কাদা ছোড়াছুড়ি কম হয়নি। এই ক্লাবে এসে নেইমার একের পর এক বিতর্কে জড়িয়ে পড়েছেন। সতীর্থ এডিনসন কাভানির সঙ্গে বিবাদ, পিএসজি সমর্থককে ঘুষি মারা; আর সম্প্রতি ধর্ষণের চাঞ্চল্যকর অভিযোগে নেইমারের ওপর বেজায় বিরক্ত নাসের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close