বিনোদন প্রতিবেদক

  ০৪ নভেম্বর, ২০১৯

কলকাতায় একই মঞ্চে সম্মাননায় ভূষিত কুমার শানু ও আঁখি আলমগীর

বাংলাদেশের সংগীতাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র, স্টেজ শোতে অপ্রতিদ্বন্দ্বী শিল্পী এবং বাংলাদেশের সিনেমার কিংবদন্তি নায়ক আলমগীরের মেয়ে আঁখি আলমগীর তার সংগীতজীবনের এক অবিস্মরণীয় সন্ধ্যার মুখোমুখি হলেন গত শুক্রবার। সেদিন কলকাতার কামালগাজী নেতাজি স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হলো ‘বিজয়া সম্মিলনী ২০১৯’। অনুষ্ঠানে উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানু ও বাংলাদেশের সংগীতাঙ্গনের গর্ব আঁখি আলমগীরকে একই মঞ্চে সম্মাননা দেওয়া হয়। কলকাতার সংসদ সদস্য শুভাশীষ চক্রবর্তী ও এমএলএ ফেরদৌসী বেগম কুমার শানু ও আঁখি আলমগীরকে উত্তরীয় পরিয়ে দেওয়ার পাশাপাশি ফুলেল শুভেচ্ছা, তাদের পোর্ট্রটে ও সম্মাননা ক্রেস্ট দেন। কলকাতায় স্পোর্টস কমপ্লেক্সে ৩০ হাজারেরও বেশি দর্শকের সামনে বাংলাদেশের হয়ে এই সম্মাননা কুমার শানুর সঙ্গে একই মঞ্চে গ্রহণ করাকে আঁখি আলমগীর তার সংগীত জীবনের এক অবিস্মরণীয় মুহূর্ত বলে আখ্যায়িত করেছেন।

মুঠোফোনে কলকাতা থেকে আঁখি আলমগীর বলেন, ‘কলকাতার মাটিতে হাজার হাজার দর্শকের সামনে আমাকে যে সম্মাননা দেওয়া হলো, যেভাবে সম্মানিত করা হলো, তাতে আমি সত্যিই ভাষাহীন হয়ে পড়েছিলাম। তাদের সেই ভালোবাসার কাছে, সম্মানের কাছে, আমি ঋণী হয়ে গেলাম। তাদের শ্রদ্ধা, ভালোবাসাকে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই। আয়োজক কমিটির প্রতিও অনেক অনেক কৃতজ্ঞতা রইল। সত্যিই ১ নভেম্বর সন্ধ্যাটা আমার জীবনের স্মরণীয় হয়ে থাকবে। সেই সঙ্গে আমার সঙ্গে আমারই সব সময়ের সঙ্গী যে শ্রদ্ধেয় মিউজিশিয়ানরা ছিলেন তারাও অনুষ্ঠানটিকে প্রাণবন্ত ও উপভোগ্য করে তুলতে অনেক কষ্ট করেছেন। তারাও আমার এই প্রাপ্তিতে ভীষণ খুশি।’

সম্মানিত অতিথিদ্বয় এবং কলকাতার প্রখ্যাত সাংবাদিক কৃষ্ণ কুমার দাশ আঁখি আলমগীরকে নিয়ে অনুষ্ঠানে ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে কুমার শানু টানা দুই ঘণ্টা এবং আঁখি আলমগীরও টানা দুই ঘণ্টা সংগীত পরিবেশন করে মুগ্ধতায় মাতিয়ে রাখেন দর্শককে। গতকালই আঁখি আলমগীর কলকাতা থেকে ঢাকায় ফিরেন। এদিকে স্টেজ মৌসুম শুরু হওয়ায় স্বাভাবিকভাবে ভীষণ ব্যস্ত হয়ে পড়েছেন আঁখি আলমগীর। ঢাকায় ফিরেই তিনি স্টেজ শোতে মেতে উঠবেন আবারও।

আঁখি আলমগীরের সর্বশেষ প্রকাশিত গান হচ্ছে ‘ল্যায়লা’ যা ধ্রুব মিউজিক স্টেশনে প্রকাশিত হয়। রুনা লায়লার সুরে তিনি ‘একটি সিনেমার গল্প’ সিনেমাতে প্লেব্যাক করেন। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সিনেমাটি পরিচালনা করেছেন চিত্রনায়ক আলমগীর। আঁখি আলমগীর এরই মধ্যে দুটি নতুন গানেরও কাজ শেষ করেছেন। একটি গান হলো ‘তন্নি তনুকা’। এই গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং সুর করেছেন আলাউদ্দিন আলী। এ ছাড়াও আকাশ সেনের সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close