বিনোদন প্রতিবেদক

  ২২ মে, ২০২৪

রেডিও জকি থেকে শতাধিক নাটকে

অভিনেতা মুশফিক আর ফাহান ছিলেন রেডিও জকি। হয়ে গেলেন অভিনেতা। কীভাবে পেশা বদলে অভিনেতা হলেন এ গল্প প্রায় সবারই জানা। তাও একটু জেনে নেওয়া যাক। রেডিও জকি হিসেবে এক এক বন্ধু আবেদন করবেন। মজার ছলে ফারহানেরও একটা সিভি দিয়ে দিলেন তিনি। দিন কয়েক পর ফোন। অনিচ্ছা সত্ত্বেও একবার ঘুরে এলেন।

আরজের চাকরিটা হয়ে গেল। রেডিওতে ভালোই চলছিল। এরপর পরিচয় হলো পরিচালক মাবরুর রশীদ বান্নাহর সঙ্গে। তিনি উৎসাহ দিলেন, ‘তুমি তো অভিনয় করতে পার’। আগ্রহ কিংবা সাহস পেলেন না ফারহান, ‘অভিনয়টা তো অনেক কঠিন ব্যাপার। আমাকে দিয়ে হবে! প্রশ্ন রাখছিলেন তিনি। বান্নাহ সাহস দিলেন তুমি পারবে। দিন কয়েক পর ডাক এলো অভিনয়ের। বান্নাহর নাটকের শুটিং। এরপর থেকে অভিনয়ই তার ধ্যান জ্ঞান হয়ে উঠলেন। এখন তো পুরোদস্তুর অভিনেতা তিনি।

কয়েক বছর ধরে চরিত্রাভিনেতা হিসেবে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন তিনি। দেখা যায়, প্রতিটি নাটক নিজেকে ভাঙছেন। এই শ্রমের বিনিময়ে নতুন এক রেকর্ড গড়লেন ফারহান। এখন পর্যন্ত মুশফিক ফারহানের অভিনীত ১০৪টি নাটকের প্রতিটির গড় ভিউ এক কোটির ওপরে! এই কৃতিত্বে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন ফারহান।

এ প্রসঙ্গে মুশফিক ফারহান মনে করেন, এই কৃতিত্ব তার একার নয়। তিনি বলেন, ‘আমার দর্শকের এবং প্রতিটি কাজের সঙ্গে যুক্ত থাকা সবার। তারা সাপোর্ট না দিলে হয়তো আমি আজকে এ অবস্থানে নিয়ে আসতে পারতাম না। এ জন্য আমার সব ভক্ত-অনুরাগী ও দর্শকের কাছে কৃতজ্ঞতা।

ফারহান ধন্যবাদ জানিয়েছেন, এসব নাটকে তার প্রযোজক, পরিচালক ও সহকর্মীদের। তিনি বলেন, নাটক যতবেশি দেখবে, ততবেশি ভিউস হবে। সেই কাজ সংশ্লিষ্ট সবার ভালো লাগবে। অনুভব হবে, কাজটা এত এত মানুষ দেখছে। তবে সবচেয়ে ভিউ হলেই নাটক ভালো এটা বিচারের মানদ- না। ক্যারিয়ারের শুরু থেকেই চেষ্টা করে আসছি দর্শকদের ভালো কাজ উপহার দেওয়ার।

মুশফিক ফারহান জানান, তার অভিনীত ভুলো না আমায়, পারব না ভুলতে তোকে, মাই ডিয়ার লিডার, শুধু তোমার জন্য, আমার হয়ে থেকো, একবার বলো ভালোবাসি, সেই তুমি, ওয়েডিং ক্রাশ, সুইট প্রবলেম, লাফাঙ্গা, কলিজার আধখান, তুই আমারই, নিউলি ম্যারিড এ নাটকগুলো কোটি ভিউয়ের তালিকায় শীর্ষ রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close