ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাচন 

প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির ৪ নেতা বহিস্কার

ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির ৪ নেতাকে বহিস্কার করেছে উপজেলা বিএনপি।বৃহস্পতিবার (২৩ মে) সকালে উপজেলা বিএনপির সভাপতি কাজী মোস্তফা স্বাক্ষরিত পত্রে তাদের বহিষ্কারের আদেশ জানানো হয়।

বহিষ্কৃত ব্যক্তিরা হলেন, উপজেলার চরভূরুঙ্গামারী ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল হক, পাইকেরছড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল কাশেম, শিলখুড়ি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জোবায়ের হোসেন এবং পাথরডুবি ইউনিয়ন বিএনপির সভাপতি হযরত আলী।

উপজেলা বিএনপির সভাপতি কাজী মোস্তফা জানান, উপজেলা বিএনপির বহিষ্কৃত সাধারণ সম্পাদক একেএম ফরিদুল হক শাহীন শিকদারের পক্ষে আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণার অংশ নেওয়ার সুনিদিষ্ট অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পর্যায়ের এসব নেতাকে তাদের সকল প্রকার পদ ও পদবী থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের এসব চিঠির অনুলিপি বিএনপির কেন্দ্রীয় যুগ্নমহাসচিব, কেন্দ্রীয় সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) জেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

এর আগে, গত ২০ মে বলদিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল বারেক সহ এসব নেতাদের পদ পদবী ব্যাবহার করে বহিস্কৃত সাধারণ সম্পাদক শাহিন শিকদারের নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ায় কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা নেওয়া হবেনা মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কিন্তুু আব্দুল বারেক শোকজের জবাব দিয়ে নিজের ভূল স্বীকার করে উপজেলা বিএনপির কাছে ক্ষমা প্রার্থনা করে আর নির্বাচনে প্রচারণার অংশ নিবেননা বলে জানান। বাকী ৪ নেতা শোকজের কোন জবাব দেননি বলে সংশিষ্ট সূত্র জানিয়েছে।

ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক (অব:) কাজী মোস্তফা ইউনিয়ন পর্যায়ের বিএনপির পদ পদবীধারী ৪ নেতাকে বহিষ্কারের সত্যতা স্বীকার করে বলেন, তাদের প্রত্েযকের নামে বাহক মারফত পৃথক পত্র তাদের কাছে পাঠানো হয়েছে। বহিষ্কারের তালিকায় আরো কিছু নেতা যুক্ত হওয়ার সম্ভবনা আছে বলে তিনি জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী,৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন,বিএনপির ৪ নেতা বহিস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close