reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২৪

নির্বাচনী প্রচারণা মঞ্চ ধসে নিহত ৯

ছবি : সংগৃহীত

উত্তর মেক্সিকোর নুয়েভো লিওন রাজ্যে একটি নির্বাচনী প্রচারণা মঞ্চ ধসে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫০ জন।

স্থানীয় সময় বুধবার (২২ মে) এই ঘটনা ঘটেছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রবল বাতাসের কারণে মঞ্চের অবকাঠামো ভেঙ্গে লণ্ডভণ্ড হয়ে যায়। এতে করে রাজনীতিবিদ এবং অংশগ্রহণকারীরা হতাহত হন।

সিটিজেনস মুভমেন্ট পার্টির নির্বাচনি সমাবেশে এই ঘটনা ঘটেছে। সামজিক যোগাযোগমাধ্যমে রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতদের মধ্যে ৮ জন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশু রয়েছে।

গার্সিয়া জানান, আহতদের মধ্যে তিনজনের অস্ত্রোপচার করা হয়েছে। বাকিদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে মেক্সিকোর সামাজিক নিরাপত্তা ইনস্টিটিউটের পরিচালক।

সেন্ট্রিস্ট সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হোর্হে আলভারেজ মেনেজ বলেছেন, শিল্পকেন্দ্র মন্টেরির কাছে সান পেড্রো গারজা গার্সিয়া শহরে রাজনৈতিক সমাবেশ চলাকালীন দমকা হাওয়ায় মঞ্চটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার একটি ভিডিওতে কাঠামোটিকে হঠাৎ ভিড়ের ওপর ধসে পড়তে দেখা গেছে। এসময় রাজনীতিবিদরা মঞ্চের দিকে এবং আতঙ্কিত জনতাকে দৌড়া পালান।

ঘটনার আকস্মিকাতয় হতভম্ব হয়ে পড়েছিলেন আলভারেজ মেনেজ। মঞ্চটি ধসে পড়ার আগে বাতাসের গতির কথা উল্লেখ করে সাংবাদিকদের তিনি বলেন,‘আমি কখনোই এমন আকস্মিক পরিস্থিতির মুখোমুখি হইনি।’

স্থানীয় হাসপাতাল থেকে ছাড়া পেয়েই দুর্ঘটনাস্থলে ফিরে এসেছিলেন আলভারেজ মেনেজ। প্রচারাভিযান কার্যক্রম স্থগিত করার কথা জানিয়েছেন তিনি। কর্তৃপক্ষ এই ঘটনার সুষ্ঠু তদন্ত করবে বলে আশা করছেন তিনি।

পার্টি জানিয়েছে, লভারেজ মেনেজের প্রচারণার সমন্বয়কারী লরা ব্যালেস্টেরোসকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি পায়ে আঘাত পেয়েছেন। সান পেদ্রো গারজা গার্সিয়ার মেয়র প্রার্থী লরেনিয়া কানাভাতি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ক্ষতিগ্রস্তদের এবং তাদের পরিবারকে সহযোহিতা করার জন্য কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উত্তর মেক্সিকোর নুয়েভো লিওন রাজ্যে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close